26 C
Nārāyanganj
বুধবার, ডিসেম্বর ৮, ২০২১

জেলা মৎস অধিদপ্তরের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

জেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৮জুলাই) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মোলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ১০টায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নারায়নগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে নারায়নগঞ্জ মৎস্য অধিদপ্তরের আয়োজনে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে।

জেলা মৎস্য কর্মকর্তা মোঃএনায়েত হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোঃমাসুম বিল্লাহ বলেন, আমাদের মৎস্য উৎপাদনের বড় হলো নদী।আর আমাদের নদী দূষণের ফলে মৎস্য উৎপাদনে ব্যাঘাত ঘটছে এর মূল কারণ হলো নদীর পার্শ্ববর্তী শিল্প-কারখানাগুলো। শিল্প-কারখানার বর্জ্যগুলো রিসাইক্লিং ছাড়াই নদীতে ফেলা হচ্ছে যার ফলে নদী দূষিত হচ্ছে। তাই মৎস্য সংরক্ষনের পাশাপাশি আমাদের নদী সংরক্ষণেও তৎপর হতে হবে।আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নদী দূষন রোধে কার্যকরী প্রদক্ষেপ নিয়েছেন।এই নদী দূষন রোধ একা সরকারের পক্ষেও সম্ভব নয় তার জন্য আপনারা নদী দূষন রোধ সম্পর্ক মানুষদের জানিয়ে সচেতন করে তুলেন এর ফলে নদী দূষন রোধ হলে মৎস্য উৎপাদন বৃদ্ধি পাবে।

আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা)সুবাস চন্দ্র সাহা বলেন, আমাদের শীতলক্ষা নদীতে হাইড্রোজেন ও আয়রনের পরিমাণ অত্যাধিক যা মৎস্য উৎপাদনে ব্যাঘাত ঘটায়। মৎস্য সংরক্ষনের পাশাপাশি নদী দূষণ রোধ ও নদী সংরক্ষনেও আমাদের দায়িত্বশীল হতে হবে। আমরা মাছে ভাতে বাঙালী কিন্তু, আজ আমাদের মৎস্য সম্পদ হুমকির মুখে। আমরা সবাই মিলে যদি ঐক্যবদ্ধ হই তাহলেই আমরা মৎস্য ও নদী সংরক্ষন করতে পারব।

আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, র‌্যাব-১১ এর সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা মৎস্য দপ্তরের সিনিয়র সহকরী পরিচালক তানমী শাহরীন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বাসনা আক্তার,বাংলাদেশ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার মো. মমতাজুল আসিফ প্রমূখ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x