25 C
Nārāyanganj
শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

৭ কলেজের সমাধান দিবেন প্রধানমন্ত্রীঃ কাদের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাতটি কলেজের যৌক্তিক সমাধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসার পর হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (২৪ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সরকারি সাতটি কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে কয়েকদিন ধরে ঢাবির শিক্ষার্থীরা আন্দোলন করছেন। মঙ্গলবার টানা তৃতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়ে আন্দোলন করেন তারা। এর আগে অধিভুক্তি বাতিলের দাবিতে শাহবাগমোড় অবরোধও করেন ঢাবির শিক্ষার্থীদের একটি গ্রুপ।

তবে বুধবার শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের নেতা-কর্মীরা বাধা দেন বলে অভিযোগ পাওয়া গেছে। ছাত্রলীগের বাধায় শিক্ষার্থীরা ফটকে তালা লাগাতে পারেননি। কিছু কিছু বিভাগে ক্লাস হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে শিক্ষার্থীদের উপস্থিতি তেমন ছিল না।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আন্দোলনকারীদের প্রতি আহ্বান জানাচ্ছি, রাস্তা অবরোধ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না। বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে। প্রধানমন্ত্রী দেশে আসার পর এর একটা যৌক্তিক সমাধান হবে।’

এসময় অবরোধ, আন্দোলন করে জনদুর্ভোগ না বাড়ানোর পরামর্শ দেন তিনি। এছাড়া দুই-একদিনের মধ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন বলে জানান সেতুমন্ত্রী কাদের।

ঢাবি অধিভুক্ত ওই সাত কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। (নিউজ ডেক্স)

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x