প্রচ্ছদ শহর গ্যাসের মূল্য বৃদ্ধি বৃদ্ধিতে “বিটিজি” শ্রমিক ফেডারেশনের মানববন্ধন

গ্যাসের মূল্য বৃদ্ধি বৃদ্ধিতে “বিটিজি” শ্রমিক ফেডারেশনের মানববন্ধন

গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ টেক্সটাইল-গার্মেন্টস (বিটজি) শ্রমিক ফেডারেশন।

রোববার (৭ জুলাই) বিকেল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা গ্যাসের মূল্য বৃদ্ধি প্রত্যাহারের দাবি জানান।

জেলা টেক্সটাইল-গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি এড. সুমন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল আমিনের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি এড. মাহবুবুর রহমান ইসমাইল, মহিলা সম্পাদক সিমুল আক্তার আঞ্জুম এবং সাজমুল হাসান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘গ্যাসের দাম বাড়ানো কোন যৌক্তিক বিষয় নয়। সরকার সাধারণ জনগণের পকেট মারছে। প্রধানমন্ত্রী বলেছেন, ২০১৯ সালের বাজেট নাকি স্বপ্নের বাজেট। কিন্তু সাধারণ জনগণের কাছে এই বাজেট কোনভাবেই স্বপ্নের বাজেট নয়। তারা এই বাজেট নিয়ে কোন স্বপ্ন দেখে না। দেশের সাধারণ জনগণের উন্নতি হচ্ছে না। উন্নতি তাদের হচ্ছে যাদের ভুরি ভুরি আছে।’

তারা আরো বলেন, ‘এই গ্যাসের দাম বাড়াতে সব কিছুর দাম বাড়বে। বাস ভাড়া হতে শুরু করে ঘর ভাড়া পর্যন্ত। আর এই খরচ পোষাতে না পারলে আমাদের মতো শ্রমিকরা আবারো তাদের বেতন বৃদ্ধির দাবি তুলবে, রাজপথে নামবে এবং তাদের ওপর আবারো হামলা-মামলা হবে। আমরা তা চাই না। আমরা শান্তিভাবে বাঁচতে চাই। সরকার গ্যাসের আমদানী না করে গ্যাসের উৎস খুঁজুন। সরকার চাইলে বাংলাদেশের মাটি থেকেই গ্যাসের চাহিদা পূরণ করতে পারে। তাহলে আর আতিরিক্ত টাকা দিয়ে গ্যাস আমদানী করতে হবে না। বিশ্বের সব দেশের মতো এমনকি ভারতের মতো গ্যসের দাম বাড়ানো তো দূরের কথা গ্যাসের দাম আগের থেকে কমে যাবে।

সোনারগাঁয়ে পল্লী বিদ্যুৎ সমিতির অবহিতকরণ সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে সেবা গ্রহীতা/ অংশীজনদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
error: Content is protected !!