1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জে জমির বিরোধে শিক্ষকদম্পতিকে কুপিয়ে জখম ইসলামপুরে মেনকেয়ার অ্যাপ্রোচ অভিযোজন বিষয়ক কর্মশালা মুকুলের পক্ষে নির্বাচনী প্রচারোনায় চুনাভূড়া বাসী না’গঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন নাঃগঞ্জ বন্দর উপজেলা নির্বাচনে প্রর্থীদের প্রতিক বরাদ্দ জামালপুরে বাঁশের বেড়ায় অবরুদ্ধ নিরীহ পরিবার ও শিক্ষার্থী ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু ঠান্ডা পানি ও ফ্রী টেলি মেডিসিন সেবা চালু করলো টিম খোরশেদ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র বাংলাদেশ প্রতিবন্ধী প্রগতি সংস্থার সদস্যদের মাঝে জি আর চাউল বিতরণ

না’গঞ্জে পানি দূষিত হওয়ায় মাছের প্রজননে বিঘ্ন ঘটছে

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ৯২ Time View
না’গঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে মত বিনিময় সভা

৭দিন ব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করে নারায়ণগঞ্জ জেলা মৎস্য অধিদপ্তর। বুধবার ( ১৭ জুলাই ) সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস্য দপ্তরের যৌথ উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা এনায়েত হোসেন চৌধুরীর সভাপতিত্বে এ মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমুন নেছা।

এছাড়াও আরো বক্তব্য রাখেনম, জেলা মৎস্য দপ্তরের, সহকারী পরিচালক শওকত আলী, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোসাম্মৎ শাহরিয়ার সালমা।

মত বিনিময় সভায় জানানো হয়, এই জেলায় অতিরিক্ত শিল্প কারখানা থাকায় কারখানা বিষাক্ত রাসায়নিক পদার্থ নদী, খাল , বিলে ফেলায় সর্বোপরি পানি দূষিত হচ্ছে । এতে করে আমাদের দেশী জাতের মাছের প্রাকৃতিক প্রজননে বিঘ্ন ঘটছে। যারফলে নারায়ণগঞ্জ জেলায় বার্ষিক মাছের চাহিদা ৬৫ হাজার ৫৬৫ মে. টন হলেও স্থানীয় ভাবে ৩৩ % ভাগ মাছ  উৎপাদন করা সম্ভব হয়। যার পরিমান ২২ হাজার ৫০ মে. টন। এতে করে স্থানীয়ভাবে আমিষের ঘাটতি পুরণ করা সম্ভব হচ্ছে না ।

তাই এর ঘাটতি পুরণ করতে হলে নদী দূষণ রোধ করতে হবে । পাশাপাশি জেলায় খাল ও বিল থাকলেও নানা কারণে সেগুলোর আয়তন দিন দিন ছোট হয়ে আসছে। অনেকেই এসব বিলের জমি দখলে নিয়ে নিজের প্রয়োজনে ব্যবহার করছে। তাই এসকল খাল ও বিল দখল ও ভরাট থেকে রক্ষা করতে সকলকে এগিয়ে আসতে হবে ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL