Wednesday, September 30, 2020
প্রচ্ছদ জাতীয় পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় চাঁদপুরে ছাত্রীর আত্মহত্যা

পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় চাঁদপুরে ছাত্রীর আত্মহত্যা

চাঁদপুরের হাজিগঞ্জে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় গলায় ফাঁস দিয়ে এক ছাত্রী আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে উপজেলার হাতিলা পূর্ব ইউনিয়নের গঙ্গানগর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বিউটি আক্তার (১৮) গ্রামের মিজিবাড়ির আব্দুর রবের মেয়ে। বিউটি এ বছর হাজিগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে বাণিজ্য বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

স্থানীয় ইউপি সদস্য মকবুল হোসেন জানান, বুধবার প্রকাশিত ফলে অকৃতকার্য হওয়ায় বিউটি মানসিকভাবে অনেক ভেঙ্গে পড়ে। রাতে পরিবারের অজান্তে নিজ কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে সে আত্মহত্যা করে। পরে খবর দেয়া হলে হাজিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মেয়েটির লাশ উদ্ধার করে বলে জানান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হাজিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রনি বলেন, লাশের ময়না তদন্তের জন্য চাঁদপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল গত বুধবার প্রকাশ করা হয়েছে। এ বছর পাসের হার ৭৩.৯৩ শতাংশ। এর আগে গত ১ এপ্রিল সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ৯ হাজার ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।