Warning: Error while sending QUERY packet. PID=679073 in /home/thebanglaexpress/public_html/wp-includes/wp-db.php on line 2033
প্রচ্ছদ আর্ন্তজাতিক বিয়ের আগে তরুণীরা ফোন ব্যবহার করলেই বাবা’র লাখ টাকা জরিমানা

বিয়ের আগে তরুণীরা ফোন ব্যবহার করলেই বাবা’র লাখ টাকা জরিমানা

বিয়ের আগে তরুণীরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। করলে ‘অভিযুক্ত’ মেয়ের বাবাকে লাখ টাকা জরিমানা করা হবে। ভারতের গুজরাটের এক গ্রামে এমন অদ্ভুত নিয়ম করা হয়েছে। মজার ব্যাপার হলো, গুজরাট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরই রাজ্য।

গুজরাটের বানাসকান্থার দান্তিওয়াড়া এলাকায় সম্প্রতি নতুন এ নিয়ম জারি করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, থাকোর সম্প্রদায়ের স্থানীয় নেতারা এই নিয়মের প্রধান প্রবক্তা।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, জালোল নামের ওই গ্রামে এখন থেকে
কোনও অবিবাহিত মেয়ে মোবাইল ব্যবহার করলে শাস্তি হিসেবে তার বাবাকে দেড় লাখ টাকা জরিমানা করা হবে। মোবাইলের মাধ্যমে প্রেম ঠেকাতে এই নিয়ম করা হয়েছে।

এছাড়া আরো কিছু নিয়ম জারি হয়েছে ওই এলাকায়। যেমন, কোনও মেয়ে পরিবারের অমতে কাউকে বিয়ে করলে তা গুরুতর অপরাধ হিসেবে গণ্য হবে। এছাড়া বিয়ের সময় ডিজে পার্টি করা যাবে না, বাজি পোড়ানো যাবে না।

অবাক করা ব্যাপার হলো, জালোল গ্রামের ২৫০০ অধিবাসী এই নিয়মকে তাদের ‘সংবিধান’ হিসেবে মেনে নিয়েছেন।

না’গঞ্জে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১০

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় নতুন  করে আরও ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। এই নিয়ে জেলায় মোট আক্রান্ত সংখ্যা...
error: Content is protected !!