প্রচ্ছদ জাতীয় প্রধানমন্ত্রী লন্ডনে কূটনীতিকদের সম্মেলনে যোগ দিচ্ছেন

প্রধানমন্ত্রী লন্ডনে কূটনীতিকদের সম্মেলনে যোগ দিচ্ছেন

যুক্তরাজ্যে ১৭ দিনের সরকারি সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউরোপের বিভিন্ন দেশে দায়িত্ব পালনকারী বাংলাদেশের কূটনীতিকদের প্রথম লন্ডন সম্মেলনে অংশ নিতে যাচ্ছেন  শনিবার। লন্ডনের একটি হোটেলে সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, এ সম্মেলনে ইউরোপের দায়িত্ব পালন করা বাংলাদেশের ১৫ জন রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং স্থায়ী প্রতিনিধিরা অংশ নিবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সঙ্গে রোহিঙ্গা সংকটসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করবেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দিবেন।

সম্মেলনে যে ১৫ জন কূটনীতিক উপস্থিত থাকবেন তারা হলেন আবু জাফর (অস্ট্রেলিয়া), মো. শাহাদৎ হোসেন (বেলজিয়াম), মুহম্মদ আবদুল মুহিত (ডেনমার্ক), কাজী ইমতিয়াজ হোসেন (ফ্রান্স), ইমতিয়াজ আহমেদ (জার্মানী), জসিম উদ্দিন (গ্রীস), আবদুস সোবহান সিকদার (ইতালি), শেখ মোহাম্মদ বেলাল (নেদারল্যান্ড) , মুহম্মদ মাহফুজুর রহমান (পোল্যান্ড), রুহুল আলম সিদ্দিক (পর্তুগিজ), ড. এস এম সাইফুল হক (রুশ ফেডারেশন), হাসান মোহাম্মদ খন্দকার (স্পেন), নাজমূল ইসলাম (সুইডেন), শামিম আহসান (সুইজারল্যান্ড) এবং সাইদা মুনা তাসনীম (যুক্তরাজ্য)।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট গতকাল শুক্রবার স্থানীয় সময় বিকাল ৩টা ৪০ মিনিটে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে স্বাগত জানান লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব জানান, সম্মেলনে অংশ নেয়া ছাড়াও বাংলাদেশি চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী প্রধানমন্ত্রী লন্ডনে তার চোখের চিকিৎসা করাবেন।

গতকালে বাংলাদেশ সময় সকাল ৯টা ৩৫ মিনিটে ১৭ দিনের সফরে লন্ডনের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ের প্রধামন্ত্রী। আগামী ৫ আগস্ট সকালে তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

মসজিদে বিস্ফোরণের ঘটনায় আটক তিতাসের ৮ জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের করা মামলায় গ্রেপ্তার তিতাসের আট কর্মকর্তা-কর্মচারীকে দুই দিন করে রিমান্ডে দিয়েছেন আদালত।
error: Content is protected !!