Sunday, September 27, 2020
প্রচ্ছদ জাতীয় জিএম কাদেরকে মানতে নারাজ জাপার একটি গ্রুপ!

জিএম কাদেরকে মানতে নারাজ জাপার একটি গ্রুপ!

এরশাদের জাতীয় পার্টির একটি প্রভাবশালী অংশ কোনভাবেই জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান মানতে নারাজ। তাদের ভাষ্য জিএম কাদের চেয়ারম্যান নন তিনি এখনো ভারপ্রাপ্ত চেয়ারম্যান। পার্টির সর্বোচ্চ ফোরামে তাকে চেয়ারম্যান হবার অনুমোদন দেয়া হয়নি।

এদিকে, জিএম কাদেরের চেয়ারম্যান হওয়ার বিরোধিতা করে গত শুক্রবার জাপার সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপির নেতৃত্বে দলের সিনিয়র নেতারা একটি বিবৃতি দেয়ার সিদ্ধান্ত নেন। খসড়া বিবৃতিতে বলা হয়েছে, গণমাধ্যমের সাহায্যে আমরা জানতে পেরেছি যে, পার্টির পক্ষ থেকে একটি প্রেস কনফারেন্স করা হয়েছে। সংবাদ সম্মেলনটি মূলত ছিল জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ও সাধারণ জনগণ যে সম্মান ও ভালোবাসা দেখিয়েছেন সে বিষয়ে সবাইকে শ্রদ্ধা জানানো। কিন্তু, হঠাৎ সেখানে জাতীয় পার্টির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়। প্রকৃত অর্থে জাতীয় পার্টিতে এ ধরনের কোনো সিদ্ধান্ত গৃহীত হয়নি। এরুপ হঠকারি সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে সবাইকে বিরত থাকার অনুরোধ জানাচ্ছি।

এতে আরো বলা হয়, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে তিনি গঠনতন্ত্রের ধারা ২০ এর উপধারা-২ এর খ এর দেয়া ক্ষমতা প্রয়োগ করিবে না। যথা মনোনীত ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেসিডিয়ামের সংখ্যাগরিষ্ঠদের মতামতের ভিত্তিতে দায়িত্ব পালন করিবে। ভুলে গেলে চলবে না চেয়ারম্যানের অবর্তমানে গঠনতন্ত্রের ধারা ২০ উপধারা ২ এর ক উপেক্ষা করা যাবে না।

‘আশা করি বর্তমানে যিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি পার্টির গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারিত হয় ততদিন পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।’

উল্লেখ্য, পার্টির সিনিয়র কোন প্রেসিডিয়াম সদস্য এখনো জিএম কাদেরের কোন অনুষ্ঠাসে
প্রকাশ্যে অংশ নেননি।