Sunday, September 27, 2020
প্রচ্ছদ জাতীয় খালেদা জিয়ার মুক্তি সহ ৭ দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

খালেদা জিয়ার মুক্তি সহ ৭ দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবি আন্দোলনের উদ্যোগে খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, ভোটার বিহীন জাতীয় সংসদ বিলুপ্ত, নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন সহ আইনজীবিদের ০৭ দফা আদায়ের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শনিবার (২৭ জুলাই) জাতীয় প্রেসক্লাবে সংগঠনের চেয়ারম্যান এ্যাডঃ তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিশেষ অতিথি বিএনপি ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সেলিমা রহমান বলেন, পৃথিবীর যেখানে স্বৈরাচারের উত্থান হয়েছে সেখানে আইনজীবিই স্বৈরাচারের পতন ঘটিয়েছে। বাংলাদেশের আইনজীবিরা যখন রাজপথে নেমেছে তখন স্বৈরাচারের পতন অবশ্যই ঘটবে।

সভাপতির ভাষণে সংগঠনের চেয়ারম্যান এ্যাডঃ তৈমূর আলম খন্দকার বলেন যে, আইনজীবিদের মহাসমাবেশ ঘটানোর জন্য প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। এ মহাসমাবেশই দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি সহ স্বৈরাচারের পতন ঘটাবে, ইনশাআল্লাহ। আইনজীবিদের ০৭ দফা আদায়ের লক্ষ্যে দেশের প্রতিটি আদালত প্রাঙ্গনে কর্মসূচী গ্রহণ করা হয়েছে। আদালত প্রাঙ্গন থেকে রাস্তায় নামতে স্বৈরাচার সরকার আইনজীবিদের বাধ্য করেছে এবং এ জন্য সরকারকেই এর প্রতিফল ভোগ করতে। সরকারের শুভ বুদ্ধির উদয় হলে অবশ্যই দেশনেত্রেী খালেদা জিয়া মুক্তি পাবে, নতুবা পতনের জন্য সরকারকে অপেক্ষা করতে হবে।   

আইনজীবিদের মধ্যে বক্তব্য রাখেন কো-চেয়ারম্যান আবেদ রাজা, ঢাকা বারের সাবেক সেক্রেটারী ও বিএনপি কেন্দ্রীয় আইন সম্পাদক এ্যাডঃ ইকবাল হোসেন, শাহ আহাম্মদ বাদল, রফিকুল ইসলাম তালুকদার রাজা, আইয়ুব আলী আশ্রাফী, আনিসুর রহমান আনিস, ময়মনসিংহ বারের সভাপতি সৈয়দ এনায়েতুর রহমান, আন্দোলনের মহিলা ইউনিটের আহবায়ক ব্যারিষ্টার মার-ই-য়াম খন্দকার প্রমূখ নেতৃবৃন্দ।