প্রচ্ছদ আর্ন্তজাতিক এবার মাত্র ৮ মিনিটেই রাশিয়া থেকে যেতে পারবে চীনে

এবার মাত্র ৮ মিনিটেই রাশিয়া থেকে যেতে পারবে চীনে

বিশ্বের প্রথম আন্তঃসীমান্ত ক্যাবল কার চালু করতে যাচ্ছে চীন-রাশিয়া। এই ক্যাবল কারের মাধ্যমে মাত্র আট মিনিটেই রাশিয়া থেকে চীনে চলে যাওয়া যাবে। দুই দেশের পর্যটকদের কথা ভেবে এই কার চালু করা হচ্ছে। আন্তঃসীমান্ত এই ক্যাবল কার পর্যটকদের অন্যরকম এক অভিজ্ঞতা দিবে বলে আশা করছে দুই দেশের কর্তৃপক্ষ।

উত্তর-পূর্বাঞ্চলীয় চীনের হেইহে শহর ও রাশিয়ার ব্লাগোভেসচেনস্ক শহরের মধ্যে চলাচল করবে এই ক্যাবল কার। দুই শহরের মধ্যবর্তী সীমান্ত দিয়ে ক্যাবল কার আন্তর্জাতিক সীমানা অতিক্রম করবে।

আমুর নদীর ওপর দিয়ে চলাচল করা এসব ক্যাবল কারের যাত্রীরা পানির ওপর থেকে পাখির মতো দুই দেশের সৌন্দর্য উপভোগ করতে পারবেন। রাশিয়া-চীন সীমান্তের ওই নদীটি বছরের অধিকাংশ সময় বরফে ঢাকা থাকে। ফলে ওপর থেকে যাত্রীরা যে এক নয়নাভিরাম দৃশ্য দেখতে পাবেন তাতে কোনো সন্দেহ নেই।

এক দেশ থেকে কারে উঠে অন্য দেশে যেতে মোট সময় লাগবে আট মিনিট। এর মধ্যে যাওয়া বা আসায় লাগবে মাত্র সাড়ে তিন মিনিট। আর বাকি সময় যাত্রীদের উঠা-নামায় ব্যয় হবে।

একেকটি ক্যাবল কারে একসাথে ৬০ জন পর্যটক উঠতে পারবেন। প্রতি ১৫ মিনিট পর পর যাত্রীদের নিয়ে এক দেশ থেকে অন্য দেশে যাবে এই ক্যাবল কারগুলো। ( আন্তর্জাতিক ডেস্ক )

না’গঞ্জে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬, মোট ৫ হাজার ৬১৮ জন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট আক্রান্ত...
error: Content is protected !!

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/thebanglaexpress/public_html/wp-includes/functions.php on line 4609