শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
প্রচ্ছদ আর্ন্তজাতিক এবার মাত্র ৮ মিনিটেই রাশিয়া থেকে যেতে পারবে চীনে

এবার মাত্র ৮ মিনিটেই রাশিয়া থেকে যেতে পারবে চীনে

বিশ্বের প্রথম আন্তঃসীমান্ত ক্যাবল কার চালু করতে যাচ্ছে চীন-রাশিয়া। এই ক্যাবল কারের মাধ্যমে মাত্র আট মিনিটেই রাশিয়া থেকে চীনে চলে যাওয়া যাবে। দুই দেশের পর্যটকদের কথা ভেবে এই কার চালু করা হচ্ছে। আন্তঃসীমান্ত এই ক্যাবল কার পর্যটকদের অন্যরকম এক অভিজ্ঞতা দিবে বলে আশা করছে দুই দেশের কর্তৃপক্ষ।

উত্তর-পূর্বাঞ্চলীয় চীনের হেইহে শহর ও রাশিয়ার ব্লাগোভেসচেনস্ক শহরের মধ্যে চলাচল করবে এই ক্যাবল কার। দুই শহরের মধ্যবর্তী সীমান্ত দিয়ে ক্যাবল কার আন্তর্জাতিক সীমানা অতিক্রম করবে।

আমুর নদীর ওপর দিয়ে চলাচল করা এসব ক্যাবল কারের যাত্রীরা পানির ওপর থেকে পাখির মতো দুই দেশের সৌন্দর্য উপভোগ করতে পারবেন। রাশিয়া-চীন সীমান্তের ওই নদীটি বছরের অধিকাংশ সময় বরফে ঢাকা থাকে। ফলে ওপর থেকে যাত্রীরা যে এক নয়নাভিরাম দৃশ্য দেখতে পাবেন তাতে কোনো সন্দেহ নেই।

এক দেশ থেকে কারে উঠে অন্য দেশে যেতে মোট সময় লাগবে আট মিনিট। এর মধ্যে যাওয়া বা আসায় লাগবে মাত্র সাড়ে তিন মিনিট। আর বাকি সময় যাত্রীদের উঠা-নামায় ব্যয় হবে।

একেকটি ক্যাবল কারে একসাথে ৬০ জন পর্যটক উঠতে পারবেন। প্রতি ১৫ মিনিট পর পর যাত্রীদের নিয়ে এক দেশ থেকে অন্য দেশে যাবে এই ক্যাবল কারগুলো। ( আন্তর্জাতিক ডেস্ক )

Facebook Comments

সর্বশেষ

সোনারগাঁয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা!

সোনারগাঁয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে  দিনব্যাপী ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে উপজেলার বানিনাথপুর গৌর নিতাই আখড়ার সামনে থেকে বিশ্ব শান্তির কামনায় আয়োজিত...
Facebook Comments
Shares