26 C
Nārāyanganj
বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

আনন্দ শিপইয়ার্ডে’র বার্জ বিস্ফোরণে নিহতের পরিবারের মামলা

সোনারগাঁয়ের মেঘনা শিল্পাঞ্চলে জাহাজ নির্মান প্রতিষ্ঠান আনন্দ শিপইয়ার্ডে’র বার্জ বিস্ফোরণে সাব্বির (১৫) নামে এক শ্রমিক নিহতের ঘটনায় মামলা করেছে নিহত শ্রমিকের বাবা মো. শহিদুল্লাহ। রবিবার দুপুরে আনন্দ শিপইয়ার্ড এন্ড শ্লিপওয়েজ লিমিটেডের ৫ কর্মকর্তাকে আসামী করে এ মামলা করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, শনিবার সকালে আনন্দ শিপইয়ার্ড এন্ড শ্লিপওয়েজ লিমিটেডে নির্মাণাধীন জাহাজের বার্জে গ্যাস দিয়ে লিক পরীক্ষা করছিল শ্রমিক সাব্বির। এ সময় হঠাৎ করে বার্জে বিস্ফোরন ঘটে। বিস্ফোরনে ঘটনাস্থলে জাহাজ নির্মান শ্রমিক সাব্বির নিহত হয়। গুরুতর আহত হয় নিহত সাব্বিরের ভাই বড় ভাই শ্রমিক রবিন।

এছাড়াও আহত হয় শ্রমিক সোহেল ও নাজির। আনন্দ শিপইয়ার্ডের কর্মকর্তাদের উদাসীনতা, শ্রমিকদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না দেয়া এবং দায়িত্বে অবহেলার কারনে দূর্ঘটনায় এ মৃত্যুর ঘটনা ঘটেছে এ অভিযোগ এনে নিহত শ্রমিকের বাবা মো. শহিদুল্লাহ বাদী হয়ে আনন্দ শিপইয়ার্ডের ডেপুটি ম্যানেজার তাজমুল ইসলাম, সিনিয়র ফোরম্যান শাহ আলম, হুমায়ন কবির, এডমিন সহকারী ফিরোজ কবির ও এজিএম মাহবুবুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান জানান, আনন্দ শিপইয়ার্ডে বিস্ফোরনে এক শ্রমিক নিহতের ঘটনায় নিহতের পিতা শহিদুল্লাহ বাদী হয়ে ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলার প্রেক্ষিতে পুলিশ আসামীদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x