25 C
Nārāyanganj
শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

ডেঙ্গু আক্রান্ত হয়ে ফিলিপাইনে শত শত লোক মরা গেছে: স্বাস্থ্যমন্ত্রী

ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় সাংবাদিকরা ঢাকা ও ঢাকার বাইরে মিলিয়ে মৃতের সংখ্যা আরো বেশি এমন তথ্য জানালে, সঠিক সংখ্যা কত তা জানেন না বলে মন্তব্য করেন স্বাস্থমন্ত্রী। প্রকৃত সংখ্যা পরে জানাবেন বলেও জানান তিনি। 

শনিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ডেঙ্গু রোগী পরিদর্শনে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু মোকাবিলায় ডাক্তাররা দিন রাত কাজ করে যাচ্ছে। এজন্য তারা প্রশংসার দাবি রাখে। আমরা রোজ মনিটর করছি। হাসপাতালে ডাক্তার নার্সের অভাব নেই। আমরা সবাই মিলে চেষ্টা করছি, সে কারণে মৃত্যুর সংখ্যা কম।

তিনি বলেন, বিশ্বের খুব কম দেশ আছে যেখানে ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি! ফিলিপাইনে শত শত লোক মরা গেছে। ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশে ডেঙ্গুর প্রকোপ রয়েছে।

ডেঙ্গু মোকাবিলায় আতঙ্কিত এবং নেতিবাচক কথা বলার কোনো কারণ নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে ২ লাখ কিট বিভিন্ন হাসপাতালে দেয়ার ব্যবস্থা করছি। পাশাপাশি প্রত্যেক হাসপাতালে মশারির ব্যবস্থা করেছি। সবাই সচেতন হলেই ডেঙ্গু মোকাবিলা করা সহজ হবে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৬৮৭ জন ভর্তি হয়েছেন। ৬ হাজার ৫৮২ জন চিকিৎসাধীন রয়েছেন। আর এ নিয়ে চলতি বছর দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ২১ হাজার ২৩৫ জন হয়েছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x