23 C
Nārāyanganj
মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

বন্দরে থ্রী হুইলার পরিবহনের উদ্দ্যোগে বঙ্গবন্ধুর শোক দিবস পালন

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানিয়ে থ্রী হুইলার পরিবহন শ্রমিকলীগের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এবং কাঙালী ভোজ অনুষ্ঠিত হয়।

শনিবার (১৭আগষ্ট) দুপুরে নবীগঞ্জ কবরস্থান সংলগ্ন থ্রী হুইলার পরিবহন শ্রমিকলীগের কার্যালয়ে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি জাতীয় শ্রমিক লীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহমুদ বলেন, ১৫ আগষ্ট বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রফমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী।

১৫ আগষ্ট বাঙালী জাতির জনক ও তার পরিবারকে আমরা হারিয়েছিলাম।আপনারা জানেন জাতির জনক এই বাংলাদেশের স্বাধীনতার জন্য ১৪ বছর জেলও খেটেছিলো এবং স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানের কারাগারেও ছিলো।

১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার রেসকোর্স ময়দানে নেতার ডাকে লাখ লাখ মানুষ ছুটে এসেছিলো। সেদিন তিনি ভাষনে বলেছিলেন “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম “তার এই ভাষনে বাঙালীরা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল দীর্ঘ ৯মাস যুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের সম্ভম্বের বিনিময়ে পেয়েছিলাম। কিন্তু কিছু স্বাধীনতা বিরোধী রাজাকারের দল ১৫ আগষ্ট জাতির পিতা ও তার পরিবারের সকল সদস্যকে নির্মমভাবে হত্যা করে।

আমাদের বঙ্গকন্যা শেখ হাসিনাকে মেরে ফেলার জন্যও ষড়যন্ত্র করে ২১ আগষ্ট গ্রেনেড হামলা করে সেদিন ৩ নেত্রী সহ মোট ২২জন নেতাকর্মী মারা যায়। আজকে সকল নেতাকর্মী ও জাতির জনক এবং তার পরিবারের প্রতিটি সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।সেই সাথে আমাদের প্রান প্রিয় নেত্রীর জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করছি।

আলোচনা সভা শেষে নাহদাতুল উম্মাহ মডেল মাদরাসার খতিব দ্বারা দোয়া ও মিলাদ মাহফিল পরিচালিত হয় এবং পরবর্তীতে এলাকাবাসীর মাঝে কাঙালী ভোজ বিতরন করে।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা,দোয়া ও মিলাদ মাহফিল এবং কাঙালী ভোজটি থ্রী হুইসাল পরিবহন শ্রমিক লীগের সভাপতি মোঃ আলমগীর এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহাম্মেদ এবং আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক লীগের নারায়নগঞ্জ শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ সবুজ সিকদার,সাংগঠনিক সম্পাদক জেলা শ্রমিকলীগের মোঃ জাকির হোসেন চুন্নু মাষ্টার, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ শাহ আলম,নারায়নগঞ্জ জেলা যুব শ্রমিকলীগের নেতা গাজী মোঃ লিটন,২৩নং ওয়ার্ডের শ্রমিক লীগের সভাপতি মোঃলিটন মিয়া,সাধারন সম্পাদক মোঃ বোরহান মিয়া,মোঃমহসীন প্রধান, মোঃ মাঈন প্রধান,থ্রী হুইসাল পরিবহন শ্রমিকলীগের সাধারন সম্পাদক মোঃ নূর আলী,মোঃ সোহেল,নূর মোহাম্মদ তাইজউদ্দীন প্রমূখ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x