21 C
Nārāyanganj
বুধবার, ডিসেম্বর ৮, ২০২১

স্বপ্ন এক্সপ্রেসকে ভ্রাম্যমান আদালতের ২০ হাজার জরিমানা

নগরীর  জামতলা এলাকায় স্বপ্ন এক্সপ্রেস  সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

সোমবার (১৯ আগস্ট) বেলা ১২টায় জামতলায় অবস্থিত স্বপ্ন সুপার শপের নতুন শাখাটিতে সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনার সময় ‘স্বপ্ন এক্সপ্রেস’ সুপার শপে পঁচা বাগদা চিংড়ি, ছোট চিংড়ি ও পুটি মাছ পাওয়া যায়। এছাড়া প্লাস্টিক প্যাকেটজাত পণ্যও পাওয়া যায়। পঁচা মাছ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫৩ ধারায় ১৫ হাজার টাকা এবং পাটজাত পণ্য ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০, ৫৩ নং ও ৪ নং ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, ‘স্বপ্ন এক্সপ্রেস সুপার শপে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আমরা পঁচা মাছের গন্ধ পাই। পরবর্তীতে পর্যবেক্ষণ করে দেখি মাছগুলো পঁচে লাল হয়ে গেছে। কিছু কিছু মাছ গলে যাচ্ছিল। তাই সেই মাছগুলো আমরা ডাস্টবিনে ফেলে দেই এবং ১৫ হাজার টাকা জরিমানা করি।’

তিনি আরো বলেন, ‘স্বপ্ন তাদের নিজেদের পণ্যে পাটজাত প্যাকেট ব্যবহার করেছে কিন্তু অন্যান্য কোম্পানির পণ্য মজুদ করেছে যেগুলোতে প্লাস্টিক ব্যাগ ব্যবহার করা হয়েছে। তাই তাদের সতর্ক করে দিয়ে মাত্র ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার স্বপ্ন এক্সপ্রেস সুপার শপের ম্যানেজার জানে আলমকে সতর্ক করেন এবং আগামীতে পঁচা মাছ বিক্রি থেকে বিরত থাকার নির্দেশনা দেন।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, জেলা পাট অধিদপ্তরের চিফ ইন্সপেক্টর তারিকুল ইসলাম তালুকদার, খাদ্য ইন্সপেক্টর শাহ্জাহান হালদার, আদালত পরিচালনায় সহযোগী শিপলু ও পুলিশ সদস্যরা।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x