Tuesday, September 29, 2020
প্রচ্ছদ জাতীয় দেশে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়: ওবায়দুল কাদের

দেশে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে ডেঙ্গু পরিস্থিতি আশঙ্কাজনক। তবে নিয়ন্ত্রণের বাইরে নয়। বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে শোকাবহ আগস্ট উপলক্ষে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডেঙ্গুর ভয়াবহ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সপরিবারে বিদেশ যওয়ার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, তিনি অনুমতি নিয়েই বিদেশে গিয়েছিলেন। তিনি বিদেশ গেলেও কাজ বন্ধ ছিলো না। সংশ্লিষ্ট সবাই নিজেদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করেছে।

ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অন্যদের ব্যর্থতা নিয়ে কথা বলার আগে বিএনপির উচিত টপ-টু-বটম সবার পদত্যাগ করা।

তিনি বলেন, দেশে জঙ্গিবাদী তৎপরতার আশঙ্কা রয়েছে। এই অপশক্তিটি আগষ্ট মাস আসলেই মাথাচাড়া দিয়ে ওঠে। তাই নেতাকর্মীদের এ বিষয়ে সতর্ক করে দেয়া হয়েছে। শোকের মাসের যাবতীয় কর্মসূচি সতর্কতার সঙ্গে পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

এ সময় পঁচাত্তরে জাতীর জনক বঙ্গবন্ধুসহ পরিবারের অন্যান্য সদস্যদের হত্যার ঘটনাকে ইতিহাসের সবচেয়ে নৃশংসতম রাজনৈতিক হত্যাকাণ্ড বলে অভিহিত করেন ওবায়দুল কাদের। (নিউজ ডেক্স)