1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
কাজিম উদ্দিন প্রধানের মৃত্যুতে মুকুলের শোক অর্থ কেলেঙ্কারীতে সাখাওয়াত ধোয়া তুলসি পাতা! সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, খালাস ৩ সিদ্ধিরগঞ্জে কিশোর গ্যাং ‘টেনশন’ ও ‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য আটক পুলিশ প্রশাসন চাইলে সবকিছু পারে এটা সত্য নয়ঃ এএসপি সোহান সরকার বুড়িগঙ্গা নদীকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিচ্ছে ফতুল্লা বাজারের ময়লা ও আজাদ ডাইং! রাষ্ট্রপতির পুলিশ পদক পি পি এম সেবায় ভূষিত ইসলামপুরের অফিসার ইনচার্জ সুমন তালুকদার হিফজুল কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধনা প্রদান রবিউল হোসেনের ৫৭ তম জন্মদিন আজ সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন

একটি গুজব দেশকে অস্থিতিশীল করে তুলে ছিলো : না’গঞ্জ জেলা প্রশাসক

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯
  • ৯৯ Time View
না’গঞ্জ জেলা প্রশাসক

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলায় কার্যালয়ের সভাকক্ষে মঙ্গলবার বিকেলে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এবং বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান, মো. মোশাররফ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান, বাবুল ওমর বাবু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নজমুল হুসেইন, মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান, উপজেলার সকল দপ্তরের অফিসারসহ সোনারগাঁ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়নের সদস্যসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলছেন, পুথিঁগত জ্ঞান নয় উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্টান গুলোতে পাঠ্য পুস্তুকের পাশাপাশি শিক্ষার্থীদের জঙ্গি, সন্ত্রাস, মাদক, ইভজিটিংয়ের ভয়াবহতা সর্ম্পকে শিক্ষার্থীদের পাঠদান করতে হবে। তাহলে শিক্ষার্থীরা পাঠ্যপুস্তুকের পাশাপাশি বাহ্যিক বিষয়ে জ্ঞান লাভ করতে পারবে। মঙ্গলবার সকালে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, আমরা দেশের বিভিন্ন সমস্যা নিয়ে পোষ্টার বিজ্ঞাপন ও লিফলেট বিলি করে গনসচেতনা তৈরী করি। এতে আমাদের বিপুল পরিমান অর্থ ও সময় ব্যয় হয়। কিন্তু আমরা যদি এসব বিজ্ঞাপনের পাশাপাশি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের দেশের বিভিন্ন সমস্যা সামাজিক ও রাজনৈতিক বিষয়গুলো তুলে ধরি তাহলে সহজেই জনগনের মধ্যে সচেতনা চলে আসবে। কারণ একজন শিক্ষার্থী একটি পরিবারের সদস্য। সে শিক্ষার্থী যদি বিদ্যালয় থেকে শেখা বিষয়টি পরিবারের মধ্যে গিয়ে আলোচনা করে তাহলে পুরো পরিবার বিষয়টি সর্ম্পকে অবগত হবে। এতে জাতি ও দেশ এগিয়ে যাবে।

বিশেষ করে পদ্মাসেতু বানাতে মানুষের মাথা লাগবে এ রকম একটি গুজব দেশকে অস্থিতিশীল করে তুলে ছিলো। এক শ্রেণির স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশে অরাজকতা ও সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে গুজব ছড়িয়ে বেশ কয়েকজন নিরিহ মানুষকে পিটিয়ে হত্যা করেছে। এসব বিষয় আমাদের বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের বুঝাতে হবে যাতে তারা কোন গুজবে কান না দেয়। এছাড়া বর্তমানে আমাদের দেশে সবচেয়ে বড় সমস্যা হলো ডেঙ্গু জ্বর। এতে আক্রান্ত হয়ে সকল পেশা শ্রেণির লোক মৃত্যুবরণ করছে।

এ ডেঙ্গু জ্বর থেকে বাঁচতে হলে প্রত্যেকটি বাড়িতে গণসচেতনা তৈরি করতে হবে। সেজন্য শিক্ষার্থীদের ডেঙ্গু জ্বরের কারণ ও প্রতিকার সম্পর্কে ক্লাসে শিক্ষার্থীদের জ্ঞানদান করতে হবে। এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আগামী ১৫আগস্ট জাতীয় শোক দিবসে প্রত্যেকটি বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে হবে এবং প্রত্যেক ক্লাসে শিক্ষার্থীদের ১৫আগষ্টের নির্মম ইতিহাস তুলে ধরতে হবে।

পরে তিনি ইসলামী ফাউন্ডেশনের আলেমদের নিয়ে একটি সভা করেন। সেখানে তিনি আলেমদের উদ্দেশ্যে বলেন, আগামী ১৫আগষ্ট আপনারা প্রত্যেকটি মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের আত্মার মাগফেরাতের জন্য দোয়ার ব্যবস্থা করবেন।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL