শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
প্রচ্ছদ লিড-৩ বঙ্গোপসাগরের ডুবে গেছে শাহ সিমেন্টের দুটি লাইটার

বঙ্গোপসাগরের ডুবে গেছে শাহ সিমেন্টের দুটি লাইটার

মুক্তারপুর আসার পথে বঙ্গোপসাগরের কুতুবদিয়ায় আড়াই হাজার মেট্রিক টন সিমেন্ট ক্লিংকারসহ শাহ সিমেন্টের মালিকানাধীন দুইটি লাইটার ডুবে গেছে।  লাইটার দুটি হলো এমভি টিটু ১৮ এবং এমভি টিটু-১৯।

বুধবার (৭ আগস্ট) দুপুরে কুতুবদিয়ায় অবস্থানরত বড় জাহাজ থেকে ক্লিংকার নিয়ে আসার সময় এ ঘটনা ঘটে। দুটি জাহাজের নাবিকদের নিরাপদে উদ্ধার করা হয়েছে।

সূত্র জানায়, আবুল খায়ের গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান শাহ সিমেন্টের মালিকানাধীন লাইটার দুইটি দুর্ঘটনার কবলে পড়ার পর বাংলাদেশ নৌবাহিনী একটি জাহাজের ১০ জন নাবিককে উদ্ধার করে। এ ছাড়া বিশেষ একটি হেলিকপ্টারে অন্য জাহাজের নাবিকদের উদ্ধার করা হয়।  

শাহ সিমেন্টের স্থানীয় শিপিং এজেন্ট লিটমন্ড শিপিংয়ের অপারেশন ইনচার্জ জাহিদ হোসেন জানান, শাহ সিমেন্টের ক্লিংকার নিয়ে কুতুবদিয়ায় অবস্থান করছিল একটি বড় জাহাজ। সেটি থেকে ১২৫০ টন করে ক্লিংকার নিয়ে এমভি টিটু-১৮ ও ১৯ আসার সময় উত্তাল সাগরে হঠাৎ ঝড়ের কবলে পড়ে। লাইটার দুটি একপাশে কাত হয়ে ডুবতে থাকে। নৌবাহিনী সূত্র জানায়, খবর পেয়ে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ দুর্জয়, শৈবাল, সুরভি ও সোয়াডস উদ্ধারে নেমে ১০ জন নাবিককে উদ্ধার করে। অন্যদিকে মালিকপক্ষ একটি বিশেষ হেলিকপ্টারে আরেকটি জাহাজের নাবিকদের উদ্ধার করে। লাইটার দুটি ঢাকার মুক্তারপুরে শাহ সিমেন্টর কারখানার ঘাটে যাওয়ার কথা ছিল। 

Facebook Comments

সর্বশেষ

সোনারগাঁয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা!

সোনারগাঁয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে  দিনব্যাপী ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে উপজেলার বানিনাথপুর গৌর নিতাই আখড়ার সামনে থেকে বিশ্ব শান্তির কামনায় আয়োজিত...
Facebook Comments
Shares