শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
প্রচ্ছদ লিড-২ কমেছে ডেঙ্গু আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা

কমেছে ডেঙ্গু আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২০০২ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, রাজধানী ঢাকার চেয়ে অন্যান্য অঞ্চলে ভর্তি হওয়া রোগীর সংখ্যা বেশি। ঢাকায় ৯৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আর ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৫৫ জন।

এছাড়া আগের চার দিনের তুলনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যাও কমেছে।

বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে ঢাকায় ভর্তি হওয়ার রোগীর সংখ্যা ছিল ১ হাজার ১৫৯ জন। আর ঢাকার বাইরে এ সংখ্যা ছিল ১ হাজার ১৬৭।

এছাড়া মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ২ হাজার ৪২৮। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ছিল ২ হাজার ৩৪৮ জন। আর রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৮৫ জন।

সরকারি হিসাব অনুযায়ী, আগস্ট মাসের প্রথম নয় দিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ২০৭ জন। অন্যদিকে জুলাই মাসে এ সংখ্যা ছিল ১৬ হাজার ২৫৩ জন। এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৯ জন প্রাণ হারিয়েছেন। তবে বেসরকারি হিসাব অনুযায়ী এ সংখ্যা একশোর কাছাকাছি।

Facebook Comments

সর্বশেষ

সোনারগাঁয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা!

সোনারগাঁয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে  দিনব্যাপী ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে উপজেলার বানিনাথপুর গৌর নিতাই আখড়ার সামনে থেকে বিশ্ব শান্তির কামনায় আয়োজিত...
Facebook Comments
Shares