প্রচ্ছদ আর্ন্তজাতিক কড়া নিরাপত্তায় কাশ্মিরে জুমার নামাজ আদায়

কড়া নিরাপত্তায় কাশ্মিরে জুমার নামাজ আদায়

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ সুবিধা কেড়ে নেওয়ার পর সেখানে জারি হয়েছে জরুরি অবস্থা। কয়দিন ঘর থেকে বের হতে পারেননি কেউই। তবে শুক্রবার কিছুটা স্বাভাবিক হয়েছে সেখানকার পরিস্থিতি। কড়া নিরাপত্তার ভেতরেই মসজিদে জুমার নামাজ আদায় করার অনুমতি দেয়া হয়েছে।

বিবিসি জানায়, টানা কয়দিনের অচলাবস্থার পর শুক্রবার স্থানীয় মসজিদে জুমার নামাজ আদায়ের অনুমতি পান কাশ্মিরের বাসিন্দারা। কড়া নিরাপত্তা বেষ্টনির মধ্য দিয়ে মসজিদে নামাজ আদায় করেন মুসল্লিরা। তবে আজ শুক্রবারও শ্রীনগরের কেন্দ্রীয় মসজিদটি বন্ধ ছিল।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট (সোমবার) ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ সুবিধা ৩৭০ ধারা বাতিল করে রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করে মোদি সরকার। এরপর সেখানকার বাসিন্দারা যাতে প্রতিবাদ করতে না পারে তাই জারি করা হয় জরুরি অবস্থা। অলিগলি দখল করে নেয় ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা। সাবেক দুই মুখ্যমন্ত্রীসহ পাঁচ শতাধিক নেতাকে আটক করা হয়। থমথমে পরিস্থিতিতে স্থানীয় বাসিন্দারা ঘর থেকে বের হচ্ছেন না।

এছাড়া সেখানবার টেলিফোন সেবা ও ইন্টারনেট সংযোগও বন্ধ করে দেয়া হয়। যদিও বৃহস্পতিবার সীমিত পর্যায়ে পুনরায় চালু হয়েছে টেলিফোন ব্যবস্থা। শ্রীনগরের ডেপুটি কমিশনার ও ডিসির দপ্তরের মাত্র দুটি ফোন ব্যবহারের মাধ্যমে কাশ্মিরের বাহিরে জরুরি ফোন করার অনুমতি দিয়েছে দেশটি।

না’গঞ্জের যানযট ও ফুটপাত নিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষন করলো মন্ত্রী ও এমপি

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের মোড় সাইনবোর্ড এলাকায় ফ্লাইওভার প্রয়োজন্।পাশাপাশি ফ্লাইওভারের নিচের অংশে দেওয়াল ঘেরাও করে দেওয়া প্রয়োজন।এটা না...
Shares