প্রচ্ছদ লিড-১ ভ্রমণপিপাসুদের জন্য আকর্ষণ হতে পারে বাঙ্গাল বাড়ি

ভ্রমণপিপাসুদের জন্য আকর্ষণ হতে পারে বাঙ্গাল বাড়ি

আর দু’দিন পর ঈদুল আজহা। ঈদে ভ্রমণপিপাসুরা ঘোরার জন্য দেশের বিভিন্ন স্থানে ভিড় জমান। শহরের ব্যস্ত জীবন থেকে একটুখানি প্রশান্তি কে না চায়? তাই এবারের ঈদে ভ্রমণপিপাসুদের অন্যতম আকর্ষণ হতে পারে বাঙ্গাল বাড়ি। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রাজউকের পূর্বাচল উপ-শহরের ৯ নং সেক্টরে বাঙ্গাল বাড়ির অবস্থান। গ্রামবাংলার হারানো ঐতিহ্য ও সংস্কৃতি ফিরিয়ে আনতে পুরোনো দিনের তৈজসপত্র বাঙ্গাল বাড়িতে সংরক্ষণ করা হয়েছে। যেখানে দর্শনার্থীরা তাদের পরিবারকে গ্রামবাংলার ঐতিহ্য সম্পর্কে ধারণা দিতে পারবেন।

জানা যায়, ৫ বছর আগে গ্রামবাংলার সংস্কৃতি ও ঐতিহ্যকে বাঁচিয়ে রাখতে বাঙ্গাল বাড়িটি গড়ে তোলেন গবেষক, কলামিস্ট ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আলীম। পরে সেখানে দেশের বিভিন্ন স্থান থেকে পুরোনো দিনের তৈজসপত্র এনে সংরক্ষণ করতে শুরু করেন। বর্তমানে বাঙ্গাল বাড়িটি ভ্রমণপিপাসুদের জন্য একটি জনপ্রিয় স্থানে পরিণত হয়েছে। ঈদ ও বিভিন্ন সরকারি ছুটির দিনগুলোতে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত থাকে বাড়িটি।

পারজোয়ার ব্রাহ্মণগাঁও উচ্চ বিদ্যালয়ে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ পারজোয়ার ব্রাহ্মণগাঁও উচ্চ বিদ্যালয়ে ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও দোয়া প্রার্থনা অনুষ্ঠিত হয়। ২৩...
Shares