Monday, September 28, 2020
প্রচ্ছদ লিড-২ চাদাঁবাজি মামলায় মীরুর ভাই আলমগীর গ্রেফতার

চাদাঁবাজি মামলায় মীরুর ভাই আলমগীর গ্রেফতার

ফতুল্লার শীর্ষ সন্ত্রাসী সেচ্ছাসেবক লীগ নেতা মীর হেসোনে মীরুর বড় ভাই আলমগীর হোসেনকে চাঁদাবাজীর মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ । রোববার (১৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাগলা বউ বাজার এলাকা থেকে গ্রেপ্তার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। 

গ্রেফতারকৃত আলমগীর পাগলা বউ বাজার এলাকার মৃত নূর মোহাম্মদ এর ছেলে। তার বিরুদ্ধে জনতালীগ সভাপতি মনির হত্যা মামলার ১নং এজাহারভুক্ত আসামী এছাড়াও চাঁদাবাজী, মাদক ও মারামারির একাধিক মামলা রয়েছে। ১৮ আগষ্ট চাঁদ নামে এক ব্যবসায়ী ফতুল্লা মডেল থানায় চাঁদাবাজীর অভিযোগে মীরু তার ভাই আলমগীরসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার বাদী ব্যবসায়ী চাঁদ সেলিম জানান, ‘আমি গার্মেন্টসের স্টক লডের ব্যবসা করে আসছি। কুতুবপুরের দূর্ধর্ষ সন্ত্রাসী মীরু ও তাহার বড় ভাই আলমগীর সহ তাদের বাহিনীর সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে আমার কাছ থেকে চাঁদা দাবী করে আসছিলো। চাঁদা না দেয়ায় আমাকে প্রতিনিয়তই প্রাণনাশের হুমকি দেয়া হত।

আমি এই সন্ত্রাসীদের ভয়ে নিরুপায় হয়ে নিজ বসত বাড়ী ছেড়ে বেশ কয়েক বছর ঢাকায় বসবাস করে আসছিলাম। কয়েক দিন ধরে এলাকায় আসা মাত্রই মীরু ও আলমগীরসহ তাদের গ্রুপের লোকেরা আমার কাছ থেকে ৫ লাখ টাকা দাবী করে আসছে।

এই ঘটনায় আমি ফতুল্লা মডেল থানায় সন্ত্রাসী মীরু, তার ভাই সন্ত্রাসী আলমগীর ও তাদের সহযোগি রাজিব নামে এক সন্ত্রাসীর বিরুদ্ধে মামলায় দায়ের করি।

ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফুর রহমান  জানান, চাঁদ সেলিম নামে এক ব্যবসায়ী থানায় চাঁদাবাজী মামলা দায়ের করে। পরে রোববার (১৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাগলা বউ বাজার এলাকায় অভিযান চালিয়ে ওই মামলার আসামী আলমগীরকে গ্রেফতার করি। মামলার অন্যান্য আসামীদেরও গ্রেফতারের অভিযান চলছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, ‘আসামী আলমগীরকে ৫ দিনের রিমান্ড চেয়ে আজ সোমবার (১৯ আগস্ট) দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।