Tuesday, October 20, 2020
প্রচ্ছদ লিড-৩ সোনারগাঁয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা!

সোনারগাঁয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা!

সোনারগাঁয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে  দিনব্যাপী ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে উপজেলার বানিনাথপুর গৌর নিতাই আখড়ার সামনে থেকে বিশ্ব শান্তির কামনায় আয়োজিত শোভাযাত্রার উদ্বোধন করেন সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার। শোভাযাত্রার পুরো সময়টি উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত ছিলেন এবং সকল আচার অনুষ্ঠান যথাযতভাবে পালন করেন।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট সোনারগাঁ শাখার উদ্যোগে শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী শোভাযাত্রার উপস্থিত ছিলেন সোনারগাঁও থানা পুলিশের পরিদর্শক ( অপারেশন) আলমগীর হোসেন, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নারায়নগঞ্জ জেলার সিনিয়র সহ-সভাপতি ও সোনারগাঁও শাখার সভাপতি নির্মল কুমার সাহা, নারায়নগঞ্জ জেলার যুগ্ম সম্পাদক ইমন কুমার বনিক, সোনারগাঁ থানার উপ-পরিদর্শক সেন্টু সরকার, এএসআই নারায়ন, সুমন সাহা, হরে কৃষ্ণ শীল, নির্মল দাস, কিশোর দাস প্রমুখ। এছাড়াও এতে সহস্রাধিক ধর্মপ্রাণ নারী-পুরুষ অংশ নেন।

পরে শোভাযাত্রাটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোবিন্দপুর লোকনাথ মন্দিরে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নারায়নগঞ্জ জেলার যুগ্ম-সম্পাদক ইমন কুমার বনিক দেশবাসীকে শুভ জন্মাষ্টমীর প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে বলেন, হিংসা বিদ্বেষ মুক্ত এক অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে উঠুক ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্ম তিথিতে এই কামনা করি।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নারায়নগঞ্জ জেলার সিনিয়র সহ-সভাপতি ও সোনারগাঁও শাখার সভাপতি নির্মল কুমার সাহা বলেন, দ্বাপর যুগের শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে ভগবান শ্রীকৃষ্ণের জন্ম হয়।

দুষ্টের দমন করে পৃথিবীতে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার জন্য স্বয়ং ঈশ্বর মানুষ রূপ নিয়ে ধরায় এসেছিলেন। দেশের বিভিন্ন জায়গার মতো সোনারগাঁয়ে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় দিনটি পালন করা হচ্ছে। দেশবাসীকে তিনি শুভ জন্মাষ্টমীর প্রীতি ও শুভেচ্ছা জানায়।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x