প্রচ্ছদ লিড-৩ শ্রমিকদের আন্দোলন করতে হয় না প্রধানমন্ত্রী নিজেই শ্রমিক বান্ধবঃ শুক্কুর মাহমুদ

শ্রমিকদের আন্দোলন করতে হয় না প্রধানমন্ত্রী নিজেই শ্রমিক বান্ধবঃ শুক্কুর মাহমুদ

শ্রমিকদের আন্দোলন করতে হয় না। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নিজেই শ্রমিক বান্ধব সরকার। তিনি শ্রমিকদের জন্যই কাজ করেন শ্রমিকের উন্নয়নের জন্য।

রবিবার (৮সেপ্টেম্বর) নারায়নগঞ্জ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে দুপুরে নারায়নগঞ্জ হোসিয়ারী শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কমিটির পরিচিতি সভা ও আলোচনা অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহামুদ এই কথা বলেন।

তিনি আরো বলেন,জাতির পিতা স্বপ্ন দেখেছিলো বাংলাদেশের স্বাধীনতার। তিনি ১৯৭১ সালের ৭মার্চ রেসকোর্স ময়দানে ভাষন দিয়েছিলেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম,এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম ‘তার এই ভাষনে সাড়া দিয়ে ৩০লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা এনেছিলো।

এই নারায়নগঞ্জের মাটিতে আওয়ামীলীগের জন্ম হয়েছিলো। আওয়ামীলীগকে উৎখাত করার জন্য অনেকেই উঠে পড়ে লেগেছিলো কিন্তু আওয়ামীলীগকে কখনো উৎখাত করতে পারেনি আর পারবেও না। নারায়নগঞ্জ হলো সকল আন্দোলনের খাটি। নারায়নগঞ্জ হচ্ছে প্রাচ্যের ডান্ডি এই হোসিয়ারী শ্রমিকদের জন্য। বাংলাদেশের সবচেয়ে পুরাতন হোসিয়ারী হলো আদমজী জুট মিল কিন্তু বিএনপি আমলে এই আদমজী জুট মিলকে লুট করে বাহিরে টাকা পাচার করেছিলো তারেক জিয়া। আমাদের জননেত্রী শেখ হাসিনাকে বোমা হামলা চালিয়েছিলো হত্যা করার জন্য এমনকি ৬৪ জেলায় সিরিজ বোমা হামলা চালায়।

কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বে মাথা উচু করে দাড় করিয়েছেন।বিশ্বের এখন বাংলাদেশ উন্নয়নের একটি রোল মডেল। তিনি মুক্তিযোদ্ধা ভাতা,বয়স্ক ভাতা,বিধবা ভাতার ব্যবস্থা করেছেন। বাংলাদেশের সবচেয়ে বড় সেতু,কালভার্ট,রেল-স্টেশনসহ অনেক কিছু তৈরী করার জন্য কাজ করছে।

২বছর আগে বাংলাদেশে ১১লক্ষ রোহিঙ্গাদের থাকার জায়গা দিয়ে জাতিসংঘ থেকে হিউম্যানেটি অব মাদার উপাধীতে ঘোষিত হয়েছে। সেই সাথে তিনি গার্মেন্টস মালিকদের সাথে বসে শ্রমিকদের সর্বনিম্ন ৮হাজার টাকা মজুরী করেছে। শ্রমিকদের আন্দোলন করতে হয় না তার প্রমানি তিনি রেখেছেন। জামাত শিবির হাইব্রিড কাউকে আওয়ামীলীগে ডুকতে দেওয়া হবে না। চলুন আপনাদের মাধ্যমে নারায়নগঞ্জকে আওয়ামীলীগ মাটি নৌকার ঘাটি করবো। এই নৌকায় স্বপ্ন দেখেছিলো স্বাধীনতার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারায়নগঞ্জ মহানগর আওয়ামীলীগ ও নারায়নগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন বলেন,আজকে হোসিয়ারী ইউনিয়নের একটি গুরুত্বপূর্ন দিন। আজকে নতুন কমিটির পরিচিত সভা। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন শ্রমিক বান্ধব সরকার তার মাধ্যমেই শ্রমিকেরা এগিয়ে যাবে।

নারায়নগঞ্জ হোশিয়ারী হচ্ছে বাংলাদেশের সব চেয়ে পুরাতন। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর অনেক বন্ধ মিল কারখানা চালু হয়েছে। ২০বছর আন্দোলন করে বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নয়ন দেশ হিসেবে মাথা তুলে দাড় করিয়েছে।এক সময় পাকিস্তানের সরকার বলেছিল পাকিস্তানকে সুইজারল্যান্ড করার কিন্তু পাকিস্তান নাগরিকরা বলেছিলো আমরা শেখ হাসিনার বাংলাদেশ মত হতে চাই।

বাংলাদেশ হোসিয়ারী শ্রমিক ইউনিয়নের নব -নির্বাচিত কমিটির পরিচিতি সভা ও আলোচনা অনুষ্ঠানে নারায়নগঞ্জ হোসিয়ারী শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবু স্বপন দত্তের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ আওলাদ হোসেনের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের সাধারন সম্পাদক মাইন উদ্দীন আহম্মেদ বাবুল,

সাংগঠনিক সম্পাদক মোঃসবুজ সিকদার,১৪নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সাবেক প্যানেল মেয়র মনিরুজ্জামান মনির,নারায়নগঞ্জ মহানগর শ্রমিক লীগের সভাপতি হাজী কাজিম উদ্দীন প্রধান, সাধারন সম্পাদক কামরুল হাসান মুন্না,সাবেক সভাপতি হোশিয়ারী শ্রমিক ইউনিয়ন আব্দুল হাই শরিফ,বাবু স্বপন দাস,রহমান সরকার,আলী হোসেন আলী,মোহাম্মদ আলী,সৈকত উদ্দীন সুজন,দিদার হোসেন প্রমূখ।

না’গঞ্জ জেলা কারাগার পরিদর্শনে কারা মহাপরিদর্শক

নারায়ণগঞ্জ জেলা কারাগার পরিদর্শক করেছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা।
Shares