প্রচ্ছদ রাজনীতি বিরোধী দল না’গঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

না’গঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

নারায়ণঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়েরের পর গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

সোমবার (৯ সেপ্টম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ক) অঞ্চল আমলী আদালতে মামলাটি দায়ের করলে, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেন তাদের গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

এ মামলার বাকি আসামিরা হলো, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদ। আর মামলার বাদী আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল।

বাদীর দায়ের করা মামলার বিবরনে জানাযায়, চলতি বছরের ১৯ আগস্ট লন্ডনের একটি অনুষ্ঠান এনটিভিতে শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও কওছর এম আহমেদ এর সহযোগীতায় প্রচার করা হয়।

যাতে দেখা যায়, ১ নং বিবাদী তারেক রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কর্তৃক স্বাধীনতা ঘোষণা তিনি মানেন না। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ এবং স্বাধীনতার ইতিহাস বিকৃত করে মানহানিকর কথাবার্তা বলেন।

সেই সাথে আরও বলেন, সে সময়কার সরকার অবৈধ এবং বর্তমান সরকারও অবৈধ।

বিবাদীগণ বঙ্গবন্ধু ও বর্তমান প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা বানোয়াট মানহানীকর বক্তব্য দিয়ে ৫০০ ও ৫০১ ধারায় অপরাধ করেছেন।

আদালত অভিযোগ আমলে নিয়ে তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ বিষয় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল হুদা জানান, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বিকৃতি ও মানহানিকর বক্তব্য দেয়ায় তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে মামলার পর আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করেছে।

না’গঞ্জ জেলা কারাগার পরিদর্শনে কারা মহাপরিদর্শক

নারায়ণগঞ্জ জেলা কারাগার পরিদর্শক করেছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা।
Shares