প্রচ্ছদ লিড-১ বক্তাবলী ইউনিয়ন পরিষদের পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল

বক্তাবলী ইউনিয়ন পরিষদের পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল

বক্তাবলী ইউনিয়ন পরিষদের ডিজিটাল কেন্দ্র পরিদর্শন করেছেন ফিলিপাইন সরকার এবং জাতিসংঘের উন্নয়ণ কর্মসূচি (ইউএনডিপি)’র একটি প্রতিনিধি দল। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ফতুল্লার বক্তাবলী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ প্রতিনিধি দলটি ডিজিটাল কেন্দ্রটি পরিদর্শন করেন।

ফিলিপাইনে নিযুক্ত ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি টাইটন মিত্রের নেতৃত্বে এই প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, ফিলাপাইনে নিযুক্ত ইউএনডিপি’র পলিসি মেকার অ্যান্ড্রু পার্কার, ফিলিপাইনের স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহকারি টেকনিক্যাল ফৌজিয়া আবদুল্লাহ এবং মোহাম্মদ নূর আবদুল্লা অ্যাঙি।

প্রতিনিধি দলটি বক্তাবলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত আলীর সাথে সাক্ষাত করেন এবং দারিদ্র নিরসনের বিষয়ে ইউএনডিপির উদ্যোগ নিয়ে আলোচনা করেন, “নগর দরিদ্র সম্প্রদায়ের প্রকল্পের জীবিকা নির্বাহ (এলআইইপিসি)।” ইউএনডিপি বাংলাদেশের দারিদ্র ও নগরায়ণের প্রধান আশেকুর রহমান মূল বক্তব্য উপস্থাপন করেন। 

এসময় বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী বলেন, বক্তাবলী উন্নয়নে সরকারের পাশাপাশি ইউএনডিপি কৃষি, শিক্ষা, স্বাস্থ্য এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধির জন্য যে সমস্ত উদ্যোগ এবং পদক্ষেপ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয় এবং ভবিষ্যতেও এ ধরনের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার জন্য তিনি ইউএনডিপি’র সহযোগিতা কামনা করেন। 

এর আগে প্রতিনিধি দলটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর সাথে সাক্ষাত করেছেন। সরঞ্জাম ব্যবহারের ক্ষেত্রে তার দেশের অভিজ্ঞতা ভাগ করেছেন। অন্যদের মধ্যে, অ্যাক্সেস টু ইনফরমেশন (এ ২ আই) প্রোগ্রাম থেকে আশরাফুল আমিন উপস্থিত ছিলেন এবং ডিজিটাল সরঞ্জামগুলি ব্যবহারের জন্য এ ২ আইয়ের উদ্যোগগুলি ভাগ করেছিলেন।

মসজিদে বিস্ফোরণে দগ্ধে মৃত্যর সংখ্যা দাড়ালো ৩৪

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ তল্লা মসজিদে বিস্ফোরণে দগ্ধ হওয়া আরো একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এনিয়ে মৃত্যর সংখ্যা দাড়ালো ৩৪ জনে।
error: Content is protected !!