Tuesday, September 29, 2020
প্রচ্ছদ শহরতলী আড়াইহাজারে বিদ্যুৎপিষ্ট হয়ে নিহত ১, আহত ২

আড়াইহাজারে বিদ্যুৎপিষ্ট হয়ে নিহত ১, আহত ২

নারায়ণগঞ্জের আড়াইহাজারে শনিবার দুপুর ১২টার দিকে বিদ্যুৎপিষ্ট হয়ে সুমন (২৫) নামে সৌলার প্যানেল শ্রমিক নিহত হয়েছেন। তিনি স্থানীয় ফতেপুর ইউপির বাগদী এলাকার সাদু মিয়ার ছেলে। একই সময় আড়াইহাজার পৌরসভাধীন স্থানীয় নোয়াপাড়া এলাকার বেনু মিয়ার ছেলে সেলিম (২৮) ও বগাদী এলাকার রেউজল করিমের ছেলে ইব্রাহিম (২৭) আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থানীয় বাঘানগর এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, স্থানীয় ইটখোলা এলাকায় একটি সৌরপ্যানেল স্থানের সময় অসাবধানতা বশত পাশে বিদ্যুতের সঞ্চালন লাইনে গিয়ে পড়ে যায়। এতে তিন শ্রমিক বিদ্যুয়াতি হন। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মল্লিক জানান, ‘সাইফ পাওয়ার টেক’ নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান উপজেলার বিভিন্ন এলাকায় সৌরবিদ্যুৎ চালিত সৌলার প্যানেল স্থাপনের কার্যক্রম পরিচালনা করছেন।

তিনি আরো জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। সাইদ পাওয়ার টেক-এর আড়াইহাজার শাখা ম্যানেজার মহিউদ্দিন বলেন, ‘হতাহতের ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও ইউএন সাহেব যা সিদ্ধান্ত দিবেন। আমরা সেভাবেই কাজ করব।

এদিকে আড়াইহাজার পল্লীবিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম সৈয়দা ফারাজানা ইয়াছমিন বলেন, বিদ্যুতের খুঁটির কাছে প্যানেল স্থাপনের সময় ঝুঁকি এড়াতে সঞ্চলন লাইন বন্ধ রাখা উচিত। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্যানেল স্থাপনের সময় বিদ্যুৎ বন্ধ রাখতে বলেনি। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, এ ব্যাপারে কেউ অভিযোগ দিলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।