Monday, September 28, 2020
প্রচ্ছদ লিড-১ সোনারগায়ে ধর্ষণ কারীর মৃত্যুদন্ডর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সোনারগায়ে ধর্ষণ কারীর মৃত্যুদন্ডর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সোনারগায়ে সপ্তম শ্রেনীর স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার শাজাহানের মৃত্যদন্ড চেয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

১৪ সেপ্টেম্বর বিকালে স্কুলের টিফিনের সময় বাড়ীতে ফেরার পথে সোনারগাঁ উপজেলার হোসেনপুর এস.পি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্রীকে ধর্ষন করে স্কুলের পাশের মুদি দোকানদার শাহজাহান মিয়া।

এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদি হয়ে পরের দিন সোনারগাঁ থানায় একটি ধর্ষণের মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ ধর্ষক শাহজাহান মিয়াকে গ্রেফতার করে জেলা আদালতে প্রেরণ করে।

এদিকে, স্কুল ছাত্রীকে ধর্ষণকারী শাহজাহান মিয়ার দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেছে তার সহপাঠি ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন হোসেনপুর এস.পি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহামুদুল হাসান ভূইয়া। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্য আনিছুর রহমান, সহিদ হোসেন, সহকারী প্রধান শিক্ষক মোঃ ইউনুছ মিয়া, বিদ্যালয়ের অন্যান্য সদস্য/শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবন্দ।

এসময় মানববন্ধনে আসা শিক্ষার্থীরা জানান, আমাদের মা-বাবা সু-শিক্ষায় শিক্ষার জন্য বিদ্যালয়ে পাঠায়। কিন্তু কিছু মানুষরূপী নরপিশাচ আছে যারা বাবার বয়সের হয়েও নিজেদের পশুত্ব জাগিয়ে তোলে ছোট শিক্ষার্থীদের উপর ঝাপিয়ে পড়ে তাদের স্বপ্ন কেটে নেয়। এসব নরপিশাচদের শাস্তি মৃত্যুদন্ড ছাড়া আর কিছু হতে পারে না। আমরা আমাদের সহপাঠির ধর্ষণের ঘটনায় ধর্ষক শাহাজাহান মিয়ার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করছি।