প্রচ্ছদ লিড-১ ড্রেন থাকলেও নেই স্লাব,প্রতিনিয়ত আহত হচ্ছে পথচারীরা

ড্রেন থাকলেও নেই স্লাব,প্রতিনিয়ত আহত হচ্ছে পথচারীরা

নারায়ণগঞ্জ নগর জুড়ে প্রায় সব জায়গায় ফুটপাত নির্মান করা হয়েছে। তবে অনেক স্থানে সেই ফুটপাথের নিচে থাকা ড্রেনের ঢাকনা নির্মান করা হয়নি। এতে ঝুঁকি নিয়ে ফুটপাত দিয়ে চলাচলে বাধ্য হচ্ছেন পথচারীরা। ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

সরেজমিনে নগরীর চাঁনমারি আর্মি মার্কেট এলাকার ফুটপাত ঘুরে দেখা যায়, আর্মি মার্কেটটির সামনের অংশের ফুটপাতের রাস্তায় রয়েছে বিশাল লম্বা ড্রেন । তবে নামে মাত্র ড্রেন থাকলেও নেই তার কোনো ঢাকনা । ড্রেনটি যে জন্য তৈরি করা হয়েছিল তা কখনো ব্যবহার করা হয়েছিল কিনা তা এখনো দেখা যায়নি ।  ড্রেনটিতে বিভিন্ন ময়লা আর ইটের কংক্রিটে ভরে আছে।

ড্রেনটি দিয়ে হয় না কোনো পানি নিঃষ্কাশন। দিনের পাশাপাশি সন্ধ্যার পর ফুটপাতে চলাচল বৃদ্ধি পায়। রাতের অন্ধকারে অনেকেই ফুটপাতের এই ফাঁকা করে রাখা জায়গাগুলো দেখতে পায় না। ফলে তাদের অনেকেই এই ড্রেনের মধ্যে পড়ে যাচ্ছেন। এরমধ্যে পথচারী আহত হবার মতো ঘটনাও ঘটেছে।

চাঁনমারি আর্মি মার্কেটের পাশে থাকা দোকানগুলোর ব্যবসায়ীরা অভিযোগ করেন, দোকানের সামনে থাকা ফুটপাতের মাঝে এই ঢাকনাবিহীন ড্রেনের কারণে ব্যবসায়িদের ব্যবসায় ব্যাঘাত ঘটছে। ড্রেন তৈরির পর থেকে এভাবেই ঢাকনা বিহীন হয়ে পড়ে রয়েছে ফুটপাথের এই স্থানগুলো।

এদিকে পথচারীরা অভিযোগ করে জানিয়েছেন, বাধ্য হয়েই ঝুঁকি নিয়েই ঢাকনা বিহীন এই ফুটপাথ ব্যবহারে তারা বাধ্য হচ্ছেন। ড্রেনটি দিয়ে কোনো পানি তো সরেই না বরং ড্রেনটি  ঢাকনা না থাকার  কারনে রাতের বেলায় লোকজনেরা  ড্রেনটির মধ্যে বিভিন্ন ময়লা আর্বজনা ফেলে রেখে যায় ।

ফলে ড্রেনটি থেকে অনের র্দুগন্ধ বের হয় । তা সইতে না পেরে আমরাই কিছু কিছু অংশে ঢাকনা দিয়ে রেখেছি এবং সেই ঢাকনার উপর দিয়ে আমরা অনেক কষ্ট করে চলাচল করে থাকি।  দিনে ফুটপাতের ড্রেনের এই ফাঁকা স্থানগুলো চোখে দেখা গেলেও রাতের অন্ধকারে তা বোঝা যায় না। বিদ্যুৎ না থাকলে এই ফুটপাত ব্যবহার করতে গিয়ে অনেকেই ফুটপাতের উন্মুক্ত ড্রেনের মধ্যে পড়ে গিয়ে আহত হচ্ছেন।

না’গঞ্জ সিটি প্রেসক্লাবে সভাপতি টিটু ও সাধারণ সম্পাদ লিংকন নির্বাচিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ সাংবাদিকদের প্রাণের সংগঠন গড়ার প্রত্যয়ে গড়া সংগঠন নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাব নির্বাচনে সভাপতি পদে এন এ এন টিভির নিউজ...
error: Content is protected !!