প্রচ্ছদ জাতীয় নির্বাচন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ব্যার্থ হয়েছে কমিশন: রিটা রহমান

নির্বাচন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ব্যার্থ হয়েছে কমিশন: রিটা রহমান

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও দুপুর ১টা পর্যন্ত অর্ধশতাধিক কেন্দ্র ঘুরে সন্তোষজনক ভোটার উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

রংপুর সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড এবং সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর-৩ আসন। এখানে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন।

নগরীর সরকারি বেগম রোকেয়া কলেজ, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ, রাধাবল্লভ সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ, সেনপাড়া শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিসবেতগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, পার্বতিপুর রিয়াজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোপিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের মোক্তারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ প্রায় অর্ধশত কেন্দ্র ঘুরে আশানুরূপ ভোটারের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। কিছু কিছু কেন্দ্রে অল্প সংখ্যক পুরুষ ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেলেও নারী ভোটারদের উপস্থিতি একেবারেই ছিল না। এ নির্বাচনে আগ্রহ না থাকায় ভোটাররা কেন্দ্রে আসছেন না বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

নগরীর জাহেদা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ১৯৩। এখানে দুপুর ১টা পর্যন্ত ৩০০ ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন প্রিসাইডিং অফিসার হুমায়ুন কবির।

দেওডোবা জামালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার আজিজার রহমান জানান, এই কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৮১৩ জন। দুপুর পর্যন্ত কাস্ট হয়েছে ২২৫ ভোট।

বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার রাজন মিয়া জানান, এই কেন্দ্রে মোট ভোট ১ হাজার ৯৯২ জন। দুপুর ১টা পর্যন্ত ভোট পড়েছে ৩১৮টি।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। কোথায় কোনো অপীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল থেকে কেন্দ্রগুলো ভোটার উপস্থিতি কম ছিল। দুপুরের পর ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করা হচ্ছে।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে সনপাড়া শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ। এ সময় তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যাক্ত করে বলেন, নির্বাচন কমিশনের প্রতি আমার আস্থা রয়েছে। আশা করছি শেষ পর্যন্ত ভোট সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।

অপরদিকে সকাল ১০টায় কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদ বলেন, নির্বাচনে জয়-পরাজয় থাকবে। তবে আমি চাই সবাই জয়ী হোক। ভোটার উপস্থিতি কম হলেও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে।

এছাড়াও সকাল সোয়া ৯টার দিকে রাধাবল্লব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে জয়ের ব্যাপারে আশা প্রকাশ করে বিএনপির প্রার্থী রিটা রহমান বলেন, ভোটারদের মাঝে যে সাড়া পেয়েছি তাতে জয়লাভের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ব্যার্থ হয়েছে। অন্যায়ভাবে নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশি করছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগত করার পরও তারা কোনো পদক্ষেপ নেয়নি। নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো লক্ষণ দেখতে পাচ্ছি না।

এ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সূত্র: জাগো নিউজ

না’গঞ্জের যানযট ও ফুটপাত নিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষন করলো মন্ত্রী ও এমপি

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের মোড় সাইনবোর্ড এলাকায় ফ্লাইওভার প্রয়োজন্।পাশাপাশি ফ্লাইওভারের নিচের অংশে দেওয়াল ঘেরাও করে দেওয়া প্রয়োজন।এটা না...
Shares