Sunday, September 27, 2020
প্রচ্ছদ লিড-৩ সাংবাদিক কচির সার্জারি সম্পন্ন, দোয়া কামনা

সাংবাদিক কচির সার্জারি সম্পন্ন, দোয়া কামনা

নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও নারায়ণগঞ্জের সিনিয়র ফটো সাংবাদিক মাহমুদ হাসান কচির বাইপাস সার্জারী সম্পন্ন হয়েছে। তবে তার শারিরিক অবস্থা সম্পূর্ণ ভালো নয়। সম্পূর্ণ সুস্থ্য হতে তাকে আরো র্দীঘ মেয়াদী চিকিৎসার প্রয়োজন তাই সকলের কাছে তার পরিবার কৃতজ্ঞতা ও দোয়া কামনরা করেছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউটে এই মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি ডা. আশ্রাফুল হক সিয়ামের নেতৃত্বে এ সার্জারী করা হয় বলে জানান তার পরিবার। সাংবাদিক কচি হৃদরোগে আক্রান্ত হয়ে জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউটে ভর্তির পর থেকে বেশ কিছু দিন চিকিৎসকদের অবজারবেশনে রাখার পর এই বাইপাস সার্জারী করা হয়।

এ বিষয়ে সাংবাদিক মাহমুদ হাসান কচির পরিবারের পক্ষ থেকে জানান, বৃহস্পতিবার বাইপাস সার্জারী করা হয় । এখন তিনি বেডে বিশ্রামে আছেন। সফল বাইপাস সার্জারীর জন্য সকল আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খিদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করি ও দোয়া কামনা করি ।

উল্লেখ্য, সাংবাদিক মাহমুদ হাসান কচি দীর্ঘদিন যাবৎ হৃদরোগ সমস্যায় ভুগছিলেন। গত ১লা অক্টোবর মঙ্গলবার হৃদরোগের চিকিৎসা জন্য জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউটে ভর্তি করা হয়। ঐ দিন সকাল থেকে দেশে ওপেন হার্ট সার্জারির বিকল্প মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি ডা. আশ্রাফুল হক সিয়ামের অধিনে অবজারবেশনে রেখে মাহমুদ হাসান কচির চিকিৎসা দেয়া হয়।

এসময় মাহমুদ হাসান কচির হৃদরোগের পরীক্ষা নিরিক্ষা করে পাওয়া যায় ৪টি রগে ব্লক রয়েছে। একটি রগে ১০০%, দুটিতে ৯৫% আর একটিতে ৭০% ব্লক রয়েছে বলে এনজিওগ্রাম রির্পোটে ধরা পড়ে।