Monday, September 28, 2020
প্রচ্ছদ লিড-৩ ফতুল্লায় ডিবি পুলিশের অভিযানে গ্রেফতার ৮

ফতুল্লায় ডিবি পুলিশের অভিযানে গ্রেফতার ৮

ফতুল্লা থেকে পৃথক অভিযানে ৮ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

রবিবার (২০ অক্টোবর) দুপুরে ফতুল্লা থানাধীন শিবু মার্কেটের পুর্ব ও পশ্চিম লামাপাড়া এলাকা থেকে ৮জন মাদক ব্যবসায়ী আটক করে।

একটি গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার উপ পুলিশ পরিদর্শক মাসুদুর রহমানের নেতৃত্বে পুর্ব লামাপাড়ায় দোকানে গাঁজা বিক্রি করার সময় হাতেনাতে গ্রেফতার করা হয় হারুন মিয়াকে এবং তার বাসা তল্লাশি চালিয়ে পরিবারের তিন সদস্য সহ বিপুল পরিমান গাঁজা জব্দ করে পুলিশ। অন্য আরেকটি বিশেষ অভিযানে একাধিক মাদক মামলার ৪জন আসামীকে পশ্চিম লামাপাড়া থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

আটককৃত আসামীরা হলো পূর্ব লামাপাড়ার মৃত আনোয়ার আলীর ছেলে হারুন মিয়া(৫৫),হারুন মিয়ার স্ত্রী রুপ নাহার বেগম,হারুন মিয়ার ছেলে মোঃআরিফ(২৯), আরিফের স্ত্রী তাহমিনা (২৩) এবং পশ্চিম লামাপাড়ার রহমানের ছেলে মুন্না (১৭),আশরাফ উদ্দীনের ছেলে পলাশ(১৬),সামসুদ্দীনের ছেলে জাহাঙ্গীর (৩৯) ও রকি।

আটককৃত আসামীদের মামলার সম্পর্কে বিস্তারিত জানার জন্য গোয়েন্দা পুলিশ মাসুদুর রহমানের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি জানান,হারুন মিয়া ও তার পরিবারকে দোকানে গাঁজা বিক্রিরত অবস্থায় হাতেনাতে গ্রেফতার করা হয় এবং অন্য আরেকটি বিশেষ অভিযানে বাকি ৪জন আসামীকে গ্রেফতার করা হয়।

প্রত্যক্ষদর্শীদের (নাম প্রকাশে অনিচ্ছুক) সাথে কাছে ঘটনার ব্যাপারে জানতে চাইলে তারা জানান,প্রায় ৩ যুগ ধরে হারুন ও তার পরিবার গাঁজা বিক্রি করে আসতেছে। তাদের কারনে অনেক পরিবার মাদকে আসক্ত হয়ে ধ্বংস হয়ে যাচ্ছে। একাধিকবার পুলিশ তাদের গ্রেফতার করে নিয়ে গেলেও কখনো কখনো টাকা দিয়ে পুলিশ কাছ থেকে ছাড়া পেয়ে এসেছে কখনো আদালত থেকে জামিনে। কিন্তু এসে সেই একি কাজে বারবার লিপ্ত হচ্ছে।

অন্যদিকে পশ্চিম লামাপাড়া থেকে গ্রেফতার কৃত আসামীদের ব্যাপারে এলাকাবাসী জানায় এরা এলাকায় ইয়াবা অধিক পরিমানে বিক্রি করছে যার কারনে উঠতি বয়সের ছেলেগুলো মাদককে আসক্ত হয়ে পড়ছে।এলাকার বেশির ভাগ ছেলেরা এখন মাদকে আসক্ত।তাই প্রশাসনকে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলুক ব্যবস্থা নেবার অনুরোধ করে এলাকাবাসী।