প্রচ্ছদ শহর সিদ্ধিরগঞ্জে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি

সিদ্ধিরগঞ্জে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের অলিতে গলিতে হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে সকল প্রকার মাদক। এছাড়াও সম্প্রতি বেড়েছে ছিনতাইয়ের ঘটনাসহ বেআইনী কর্মকান্ডের ঘটনা।

সিদ্ধিরগঞ্জবাসীর অভিযোগ পূর্বের চেয়ে সিদ্ধিরগঞ্জে আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানা থেকেও কাঙ্খিত সেবা পাচ্ছেন না স্থানীয়রা। তবে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ফারুক দাবী করেছেন পূর্বের চেয়ে বর্তমানে আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভাল রয়েছে।

সরজমিনে গিয়ে সিদ্ধিরগঞ্জ থানায় সেবা নিতে আসা একাধিক ব্যক্তির সাথে কথা বললে তারা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের দাবী, থানায় কেউ লিখিত অভিযোগ দিলে তা তদন্ত শেষে মামলার পরিবর্তে বিচার সালিশ বসান উপ-পরিদর্শকগণ।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ফারুক হোসেনের সাথে সুসম্পর্ক রেখে মামলার পরিবর্তে বিচার সালিশ করে বিশেষ সুবিধায় মিমাংশা করেন বেশ কয়েকজন উপ-পরিদর্শক। এছাড়াও থানা অভিযোগ করা হলে অভিযোগের রিসিভ কপিও দেয়া হয় না এই থানায়। অনেক ক্ষেত্রে অভিযোগ তদন্তেও যান না সিদ্ধিরগঞ্জ পুলিশ। থানায় প্রতিদিনই সন্ধ্যার পর বসে বিভিন্ন বিষয় নিয়ে মিমাংশা করার মহা উৎসব।

এব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মেহেদী ইমরান জানিয়েছে, অভিযোগের রিসিভ কপি যেন দেয়া হয় সেটা ওসিকে বলে দিবো। মামলা না নিয়ে আপোষ মিমাংশা করার ব্যাপারে তিনি জানান, পুলিশ বিচার বসিয়ে মিমাংশা করবে এটা ঠিক না। অভিযোগ তদন্তের পর যথাযথ ধারায় মামলা নেয়া হবে।

যদি কেউ বসিয়ে আপোষ মিমাংশা করেছে এমন অভিযোগ পেলে আমরা তাৎক্ষনিক ব্যবস্থা নিবো। অনুসন্ধানে জানাগেছে, বিগত দিনের তুলনায় মাদক উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারে তৎপরতা কমে গেছে সিদ্ধিরগঞ্জ। তাই সিদ্ধিরগঞ্জে এখন মাদকের ছড়াছড়ি। এছাড়াও সিদ্ধিরগঞ্জের ঝুট সন্ত্রাসী, তেল চোর গ্রুপ ও ভূমি দস্যুরা বেপরোয়া হয়ে উঠেছে।  

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.কামরুল ফারুকের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি রিসিভ করে সাংবাদিককে বলেন, কি বলবেন। সাংবাদিক বিস্তারিত বলতে থাকাবস্থায় তিনি সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।

পারভীন ওসমানের সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মীনী পারভীন ওসমান সহ পরিবারের সকলের সুস্থতা কামনায় মিলাদ ও দোয়ার আয়োজন করেন জেলা...
error: Content is protected !!