Sunday, September 27, 2020
প্রচ্ছদ লিড-২ শিল্প-কারখানা হয় কিন্তু এলাকার লোকের কর্মসংন্থান হয় না

শিল্প-কারখানা হয় কিন্তু এলাকার লোকের কর্মসংন্থান হয় না

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একের পর এক মিল কারখানা ও বিদ্যুৎ কেন্দ্র নির্মান হলেও স্থানীয়দের চাকরি তেমন একটা সুযোগ  হয় না। স্থানীয়রা জমি দেয়া থেকে শুরু করে একটি প্রতিষ্ঠান উৎপাদন শুরু পর্যন্ত সকল ক্ষেত্রে সহায়তা দেয়।

কিন্ত দেখা যায় কোম্পানীগুলো চালু হওয়ার পর স্থানীয়রা কোন চাকরী পায় না। ফলে দেশে শিল্প-কারখানা হয় কিন্তু এলাকার লোকের কর্মসংন্থান হয়না। কিন্তু এবার আমি এখানকার স্থানীয় চেয়ারম্যান হিসেবে আগে যে কাজটি করবো সেটি হলো এলাকার লোকের কর্মসংস্থান। কর্মসংস্থান হলে এলাকায় বেকারত্ম কমবে। এলাকা উন্নতি হবে। মানুষ সুখ-শান্তিতে বসবাস করতে পারবে।

বৃহস্পতিবার সোনারগাঁয়ে নির্মানাধীন ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিঃ এর মত বিনিময় সভায় পিরোজপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এ কথা জানান।

এসময় স্থাণীয়রাও দাবি তুলে বলেন, ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিঃ আমাদের এলাকায় নির্মান হলে আমাদের স্থানীয় লোকজনের যেন কর্মসংস্থানের ব্যবস্থা হয়। জায়গার সঠিক মূল্য পায়, রাস্তা নির্মানের সাথে সাথে ড্রেন করার দাবিও জানান।

বক্তব্য রাখেন ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিঃ এর জি এম হুজাইফা, ১নং ওয়ার্ডের সদস্য মজিবুর রহমান, পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়া, চাঁন্দের চক এর এম কে মনির খান, নয়াগাঁও এর মোঃ খোরশেদ আলম, চিটাগাং বিল্ডার্স এর ঠিকাদার হাজী আলাউদ্দিন প্রমুখ।