Thursday, October 22, 2020
প্রচ্ছদ লিড-৪ না’গঞ্জ দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের বিক্ষোভ

না’গঞ্জ দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের বিক্ষোভ

“শুক্রবার দোকান খোলা কেন প্রশাসন জবাব চাই” এই শ্লোগানকে সামনে রেখে শ্রম আইন বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেন নারায়ণগঞ্জ দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়ন।

শুক্রবার (১ নভেম্বর) বিকেল সাড়ে ৪ টায় চাষাড়া বালুর মাঠ সংলগ্ন এলাকা থেকে সংগঠনের সভাপতি মোজাম্মেল হকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

এ সময় নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সংগঠনটি কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এ সময় নারায়ণগঞ্জ কালিবাজার ফ্রেন্ডস মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে সংগঠনটির সভাপতি মোজাম্মেল হক বলেন, বাংলাদেশ সরকারের ২০০৬ সালে প্রণীত ১১৪ ধারা অনুযায়ী সপ্তাহে দেড় দিন দোকান ও প্রতিষ্ঠান বন্ধ থাকার নির্দেশ রয়েছে। অথচ সেই আইনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে মালিকরা তাদের প্রতিষ্ঠান খোলা রেখে শ্রম আইন ভঙ্গর পাশা পাশি শ্রমিকদের অধিকার হরন করছে।

শুধু তাই নয় শ্রম আইন অনুযায়ী প্রতিষ্ঠানের শ্রমিকরা মালিক পক্ষ থেকে প্রাপ্য অধিকার নিয়োগপত্র, ছুটি বহি, বেতন বহি থেকে বঞ্চিত হচ্ছে। আজকে আমি এই বিক্ষোভ কর্মসূচি থেকে বলতে চাই আগামী শুক্রবার থেকে শ্রমিকদের ন্যায দাবি মানা না হয়। তাহলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির সাধারণ সম্পাদক তুলসি ঘোষ, সহ-সভাপতি মোক্তার হোসেন, যুগা-সাধারণ সম্পাদক স্পন মিয়া, সাংগঠনিক সম্পাদক এ কে পিন্টু, কোষাধ্যক্ষ আমির হোসেন খোকা, প্রচার সম্পাদক সাকিব প্রধান সৌরভ, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য রাশেদুর করিম পিপলু, শহীদুল ইসলাম লিটন, সাইফুল ইসলাম মুরাদ প্রমূখ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

সোনারগাঁয়ে দেয়াল চাপায় শ্রমিকের মৃত্যু

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: সোনারগাঁ উপজেলায় দেয়াল চাপা পড়ে আয়নাল হোসেন (৪০) নামের এক লৌহ শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলার সাদিপুর...
0
Would love your thoughts, please comment.x
()
x