প্রচ্ছদ লিড বর্তমান সরকার শ্রমিক বান্ধব: পালাশ

বর্তমান সরকার শ্রমিক বান্ধব: পালাশ

শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশ বলেন, আজ সেই পরিবহন শ্রমিকদের অভিভাবকের মৃত্যু বার্ষিকীর দিন থেকে পরিবহন সেক্টরের নতুন আইন কার্যক্রম শুরু হয়েছে। আমরা সংগত কারণে এই রায়কে স্বাগত জানাতে পারছি না। তবে, স্বাগত জানাবো তখনই যখন দেখবো এই আইনটি পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে একতরফা ভাবে চাপিয়ে দেওয়া হচ্ছে না।

শুক্রবার (১ নভেম্বর ২০১৯) বিকেলে পাগলায় বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার উদ্যোগে সংগঠনটির প্রতিষ্ঠাতা ইসমাইল হোসেনের ১১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়ায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধিন বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। তিনি শ্রমিক কল্যাণে যথেষ্ট পদক্ষেপ নিয়েছেন। তাই তিনি কখনোই শ্রমিক বিরোধ, শ্রমিকের বিরুদ্ধাচরণ করে এমন কোনো আইন পাশ করবেন না বলেই আমি বিশ্বাস করি।

পলাশ আরে বলেন, সে সময় সড়ক দুর্ঘটনায় উত্তর বঙ্গে শাজাহান নামে এক চালকের ফাঁসি রায় হয়েছিলো। এই রায়ের বিরুদ্ধে গর্জে উঠেছিলেন ইসমাইল হোসেন মুরুব্বি। আমরা তার নেতৃত্বে সেসময় আন্দোলন করি। ওই আন্দোলনের ফলে শাজাহানের ফাঁসির রায় মওকুফ হয়েছিলো।

শ্রমিকের বিরুদ্ধে যখনই কোনো অন্যায়, অত্যাচার হতো তখনই গর্জে উঠতেন ইসমাইল হোসেন মুরুব্বি। তার মতো মানুষ এই বাংলায় পাওয়া দুস্কর। তিনি শ্রমিক স্বার্থ না দেখে কখনোই নিজের স্বার্থ দেখতেন না।

স্মরন সভায় বক্তব্য রাখেন ট্রাক চালক ইউনিয়ন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মো. নাসির উদ্দিন, আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সম্পাদক মো. জজ মিয়া, কার্য়করী সভাপতি মো. বাবুল আহম্মেদ, সহ সভাপতি আব্দুল করিম তাপু, যুগ্ম সম্পাদক মো. ফিরোজ মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. বশির মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক মো. ওবাইদুর রহমান ওবায়েদ। অর্থ সম্পাদক মো. ইমরান হোসেন সুরুন, প্রচার সম্পাদক মো. হারুন মিয়া, দপ্তর সম্পাদক মো. শফিকুর রহমান, সমাজ কল্যান সম্পাদক মো. হারুন, সদস্য বাবুল, জাকির প্রধান প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়ন দক্ষিন বঙ্গের লাইন সম্পাদক আবুল হোসেন, কুতুবপুর ইউনিয়ন ৭নং ওযাড মেম্বার জাহাঙ্গীর আলম, আন্তঃজেলা ট্রাক চালক কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক হোসেন আকন, জাতীয় শ্রমিকলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার সিঃ সহ সহ সভাপতি এড. হুমায়ন কবির ।

সোনারগাঁয়ে পল্লী বিদ্যুৎ সমিতির অবহিতকরণ সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে সেবা গ্রহীতা/ অংশীজনদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
error: Content is protected !!