1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
কাজিম উদ্দিন প্রধানের মৃত্যুতে মুকুলের শোক অর্থ কেলেঙ্কারীতে সাখাওয়াত ধোয়া তুলসি পাতা! সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, খালাস ৩ সিদ্ধিরগঞ্জে কিশোর গ্যাং ‘টেনশন’ ও ‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য আটক পুলিশ প্রশাসন চাইলে সবকিছু পারে এটা সত্য নয়ঃ এএসপি সোহান সরকার বুড়িগঙ্গা নদীকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিচ্ছে ফতুল্লা বাজারের ময়লা ও আজাদ ডাইং! রাষ্ট্রপতির পুলিশ পদক পি পি এম সেবায় ভূষিত ইসলামপুরের অফিসার ইনচার্জ সুমন তালুকদার হিফজুল কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধনা প্রদান রবিউল হোসেনের ৫৭ তম জন্মদিন আজ সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন

বর্তমান সরকার শ্রমিক বান্ধব: পালাশ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯
  • ১৫৭ Time View

শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশ বলেন, আজ সেই পরিবহন শ্রমিকদের অভিভাবকের মৃত্যু বার্ষিকীর দিন থেকে পরিবহন সেক্টরের নতুন আইন কার্যক্রম শুরু হয়েছে। আমরা সংগত কারণে এই রায়কে স্বাগত জানাতে পারছি না। তবে, স্বাগত জানাবো তখনই যখন দেখবো এই আইনটি পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে একতরফা ভাবে চাপিয়ে দেওয়া হচ্ছে না।

শুক্রবার (১ নভেম্বর ২০১৯) বিকেলে পাগলায় বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার উদ্যোগে সংগঠনটির প্রতিষ্ঠাতা ইসমাইল হোসেনের ১১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়ায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধিন বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। তিনি শ্রমিক কল্যাণে যথেষ্ট পদক্ষেপ নিয়েছেন। তাই তিনি কখনোই শ্রমিক বিরোধ, শ্রমিকের বিরুদ্ধাচরণ করে এমন কোনো আইন পাশ করবেন না বলেই আমি বিশ্বাস করি।

পলাশ আরে বলেন, সে সময় সড়ক দুর্ঘটনায় উত্তর বঙ্গে শাজাহান নামে এক চালকের ফাঁসি রায় হয়েছিলো। এই রায়ের বিরুদ্ধে গর্জে উঠেছিলেন ইসমাইল হোসেন মুরুব্বি। আমরা তার নেতৃত্বে সেসময় আন্দোলন করি। ওই আন্দোলনের ফলে শাজাহানের ফাঁসির রায় মওকুফ হয়েছিলো।

শ্রমিকের বিরুদ্ধে যখনই কোনো অন্যায়, অত্যাচার হতো তখনই গর্জে উঠতেন ইসমাইল হোসেন মুরুব্বি। তার মতো মানুষ এই বাংলায় পাওয়া দুস্কর। তিনি শ্রমিক স্বার্থ না দেখে কখনোই নিজের স্বার্থ দেখতেন না।

স্মরন সভায় বক্তব্য রাখেন ট্রাক চালক ইউনিয়ন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মো. নাসির উদ্দিন, আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সম্পাদক মো. জজ মিয়া, কার্য়করী সভাপতি মো. বাবুল আহম্মেদ, সহ সভাপতি আব্দুল করিম তাপু, যুগ্ম সম্পাদক মো. ফিরোজ মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. বশির মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক মো. ওবাইদুর রহমান ওবায়েদ। অর্থ সম্পাদক মো. ইমরান হোসেন সুরুন, প্রচার সম্পাদক মো. হারুন মিয়া, দপ্তর সম্পাদক মো. শফিকুর রহমান, সমাজ কল্যান সম্পাদক মো. হারুন, সদস্য বাবুল, জাকির প্রধান প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়ন দক্ষিন বঙ্গের লাইন সম্পাদক আবুল হোসেন, কুতুবপুর ইউনিয়ন ৭নং ওযাড মেম্বার জাহাঙ্গীর আলম, আন্তঃজেলা ট্রাক চালক কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক হোসেন আকন, জাতীয় শ্রমিকলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার সিঃ সহ সহ সভাপতি এড. হুমায়ন কবির ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL