প্রচ্ছদ রাজনীতি বিরোধী দল বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচি করবে মহানগর উদ্যোগ নেয়নি জেলা

বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচি করবে মহানগর উদ্যোগ নেয়নি জেলা

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ বিএনপির প্রতি বছরের ন্যায় তেমন কোন কর্মসূচি হাতে নেয়নি বলেই চলে। তবে মহানগর বিএনপি বিকেলে আলোচনা সভার আয়োজন করলেও জেলার ক্ষেত্রে সেটা একেবারেই শুন্য।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে ঢাকার সাবেক মেয়র ও বিএনপির সিনিয়র নেতা সাদেক হোসেন খোকার জানাযা হওয়াতেই সেটার দোহাই দিয়ে কর্মসূচি থেকে নিজেদের গুটিয়ে নিয়েছেন বেশ ঘটা করে।

এদিকে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে কর্মসূচি পালনের উদ্যোগ গ্রহন করেছেন মহানগর বিএনপি। তবে সাদেক হোসেন খোকার জানাযায় অংশ গ্রহন করবেন বলে এবারের কর্মসূচি পালনে তেমন কোন বড় আয়োজন রাখবেন না সংগঠনের নেতৃবন্দরা।

এ বিষয় জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যপক মামুন মাহমুদ বলেন, বিএনপির সিনিয়র নেতা সাদেক হোসেন খোকার জানাযায় আমরা অংশ গ্রহন করবো। তাই বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আমরা নারায়ণগঞ্জে কোন কর্মসূচি হাতে নেইনি। এই কর্মসূচি পরে একটা সময় পালন করে নিবো।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটি এম কামাল বলেন, আমরা বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিকেল ৩ টায় কালিবাজারস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মিলাদের আয়োজন করেছি। এই কর্মসূচিতে মহানগর বিএনপি ও এর সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত থাকবে।

তিনি আরও বলেন, এর আগে আমরা মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের  নেতৃবৃন্দ আমাদের সিনিয়র নেতা সাদেক হোসেন খোকার জানাযায় অংশগ্রহন করবো। তার জানাযার নামাজ শেষ করে আমরা নারায়ণগঞ্জের কর্মসূচিতে অংশ গ্রহন করবো।

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউছার আশা বলেন, বিএনপির সিনিয়র নেতা সাদেক হোসেন খোকার জানাযায় আমরা যে যার মত করে অংশ গ্রহন করবো। পরে বিকেল ৩ টায় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে আমরা অংশ গ্রহন করবো। সেখানে সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত থাকবে।

জেলা যুব দলের সভাপতি শহিদুল ইসলাম টিটু বলেন, ঢাকা আমাদের আলোচনা সভা আছে তাই নারায়ণগঞ্জে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে কোন কর্মসূচি করবো না।

মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান বলেন, বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মহানগর যুবদলের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বিকেল ৩ টায় আমরা কর্মসূচি পালন করবো।

জেলা ছাত্র দলের সভাপতি মশিউর রহমান রনি বলেন, কেন্দ্রীয় কর্মসূচি আছে আমরা সেখানে অংশ গ্রহন করবো। আর জেলা বিএনপি বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নারায়ণগঞ্জে কোন কর্মসূচির উদ্যোগ গ্রহন করেছে কিনা তা আমি জানি না। তারা আমাকে এখন পর্যন্ত জানায়নি। তাই আমরা নারায়ণগঞ্জে কোন কর্মসূচি পালন করবো না।

লুৎফা টাওয়ারের সেই সুমন কারাগারে

জামাই আদরে কোর্টে পাঠানোর অভিযোগ ওসির বিরুদ্ধে নগরীর লুৎফা টাওয়ারের মালিকের ছেলে লুৎফর রহমান সুমনকে...
Shares