প্রচ্ছদ লিড-১ স্বাস্থ্য কেন্দ্রের অনিয়মিত চিকিৎসক বেতন নিচ্ছেন নিয়মিত

স্বাস্থ্য কেন্দ্রের অনিয়মিত চিকিৎসক বেতন নিচ্ছেন নিয়মিত

নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীর কানাইনগর সরিফুন্নেছা উপ স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আবু সায়েম ৫ বছরের মধ্যে ১০ দিন না গিয়ে নিয়মিত সরকারী বেতন তুলছেন।

অথচ বক্তাবলী ইউনিয়নের প্রায় ৫০ হাজার জনগোষ্ঠীর চিকিৎসা সেবা দেয়ার জন্য সরকার এমবিবিএস ডিগ্রীধারী একজন ডাক্তার নিয়োগ দেয়।

মেডিকেল অফিসার হিসেবে ডাঃ আবু সায়েমকে সরকার নিয়োগ দিলেও তিনি গত ৫ বছরে ১০ দিনও উপস্থিত হননি।তার পরিবর্তে মেডিকেল এসিস্ট্যান্ট রোগীদের চিকিৎসা সেবা প্রদান করায় এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

গত শনিবার থেকে জেএসসি/ জেডিসি পরীক্ষা শুরু হয়েছে। কানাইনগর ছোবহানিয়া স্কুল এন্ড কলেজে পরীক্ষা কেন্দ্র করা হয়েছে। বক্তাবলী ইউনিয়ন ও আলীরটেক ইউনিয়ন সহ সদর উপজেলার কয়েকটি স্কুলের পরীক্ষার্থীরা অংশগ্রহণ করছে। সেখানে পরীক্ষার্থীদের চিকিৎসা সেবা দেয়ার জন্য মেডিকেল টিমের প্রধান ডাঃ আবু সায়েম রাখা হলেও তিনি সেখানে যাননি।

এছাড়াও তিনি কোন দিন যাননা। অথচ সরকারী বেতন বাবদ মাসে ৭০ হাজার টাকা করে গত পাঁচ বছরে প্রায় ৪৮ লাখ টাকা বেতন বাবদ ঠিকই তুলে নিয়েছেন।

বক্তাবলী সরিফুন্নেছা উপ স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ আবু সায়েম ভূইয়া বলেন,আমি হার্টের রোগী। নিয়মিত না গেলেও উপজেলায় থাকি। আজও লক্ষীনগর মাদ্রাসা কেন্দ্রে আমি ও টিম ছিল। ভাগ করে কেন্দ্রে মেডিকেল টিম দেয়া হয়েছে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ মোঃ ইমতিয়াজ এর মুঠোফোনে জানতে চাইলে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে যোগাযোগ করতে বলেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলাম বলেন,বিষয়টি দেখছি। ডিজি মহোদয়কে অবগত করবো।

লুৎফা টাওয়ারের সেই সুমন কারাগারে

জামাই আদরে কোর্টে পাঠানোর অভিযোগ ওসির বিরুদ্ধে নগরীর লুৎফা টাওয়ারের মালিকের ছেলে লুৎফর রহমান সুমনকে...
Shares