1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সোনারগাঁয়ে বিএনপি নেতা বহিষ্কার আজ আমাদের ক্লাস থ্রী, ফোরের বাচ্চারা বাংলা পড়তে পারে না : ডিসি র‌্যাবের জালে মানব পাচার চক্রের মূলহোতাসহ  ৩ ৮ মার্চ ভোটাধিকার প্রয়োগে-কে হচ্ছে বন্দর উপজেলার উন্নয়ন কর্ণধার ইসলামপুরে মাটি চাপায় এক শ্রমিক না ফেরার দেশে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে সেনাবাহিনীঃ সেনা প্রধান রূপগঞ্জে সাংবাদিক লিটনের উপর হামলা: তদন্ত কর্মকর্তার সাথে আসামীর সখ্যতায় প্রকাশ্যে! মুরগি রান্নাকে কেন্দ্র আড়াইহাজারে গৃহবধূ খুন সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার সোনারগাঁয়ে বাড়িতে প্রবেশ করে হামলা-ভাংচুর

যুবকরা দেশ গড়ার কারিগর: আব্দুল কাদির

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : সোমবার, ১১ নভেম্বর, ২০১৯
  • ১০৮ Time View

বাংলাদেশকে গড়ে তোলার লক্ষে হাতিয়ার হিসেবে যুবলীগকে সৃষ্টি করা হয়েছিলো। স্বাধীনতা যুদ্ধেও ৯০ভাগ লোক ছিলো যুবলীগ এবং ছাত্রলীগের ছেলেরা। তারাই স্বাধীনতাযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলো এবং দেশ স্বাধীন করেছিলো।

আজকে যুবলীগের শক্তি ভুলে গেলে চলবে না। যুবকরা যে দেশে একত্রিত আছে সেদেশে যেকোনো বিপ্লব ঘটাতে পারে। এই যুবকরা দেশকে অনেক কিছু দিতে পারে ,কারণ তারা দেশ গড়ার কারিগর।

সোমবার (১১নভেম্বর) বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীর ২নং রেলগেইট সংলগ্ন জেলা ও মহানগর আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির একথা বলেন।

এ সময় সভায় যুবলীগের পদ ছেড়ে দেওয়ার বিষয়ে আব্দুল কাদির বলেন, আজকে অনেক দুঃখের সাথে বলতে হয়, হয়তবা আর যুবলীগের দায়িত্বে আমার থাকা হবে না। যুবলীগকে ছেড়ে দিতে হবে আমার। সামনে যুবলীগের সম্মেলন, সে সম্মেলন শেষে আমার দায়িত্ব আমি যুবকদের কাছে দিয়ে যুবলীগ থেকে বিদায় নিবো। যারা মাঠ পর্যায়ের যুবক কর্মী রয়েছেন এবং যারা দলের জন্য নিবেদিত প্রাণ তারাই এই যুবলীগের নেতৃত্বে আসবেন।

সভাপতির বক্তব্যে মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী আহম্মেদ রেজা উজ্জল বলেন, নেতাদের মূল্যায়ন হচ্ছে কর্মী। আমি যদি কর্মীদের মূল্যায়ন না করি তাহলে সেই নেতার প্রয়োজন নেই। আগামী ২৩শে নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মেলন, সেই সম্মেলনে জননেত্রী শেখ হাসিনার প্রতি আমাদের সবার অনুরোধ, আপনি এমন একজন নেতা দেন, যেই নেতা আমাদের খোজ-খবর রাখে।

বড় বড় নেতারা যখন আমাদের খোজ-খবর রাখে না আমরা কিন্তু খুব কষ্ট পাই। আমরা এমন একজন নেতৃত্ব চাই, যে নেতৃত্ব হবে সৎ এবং নিষ্ঠ। আমরা কোনো কিছু পাওয়ার আশায় রাজনীতি করি না। আমরা জাতির জনকের আদর্শ এবং তার কন্যা জননেত্রী শেখ হাসিনার আর্দশের রাজনীতি করি। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে আরো সহজ করার লক্ষ্যে আমাদের সবাইকে কাজ করতে হবে।

বক্তব্য শেষে, ঘূর্ণিঝড় ‘বুলবুল’- এ নিহতদের স্মরণে এবং দেশ ও জাতির উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এর আগে মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী আহম্মেদ রেজা উজ্জলের নেতৃত্বে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি আদিনাথ বসু, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নিজামউদ্দিন আহমেদ, ১৫নং ওয়ার্ড যুবলীগের বিপ্লব বসু, ৩নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদর মকবুল হোসেন, মহানগর সৈনিক লীগের সভাপতি মাকসুদুর রহমান জাবেদ, যুবলীগ নেতা হিমেল খান, টিটু, হুমায়ূন খান, আলী হায়দার সাগর, আমির হোসেন প্রমুখ।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL