শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
প্রচ্ছদ লিড ঔষধের মাননিয়ন্ত্রনের দিকে নজর দেওয়া উচিত: মীর হাশমত আলী

ঔষধের মাননিয়ন্ত্রনের দিকে নজর দেওয়া উচিত: মীর হাশমত আলী

আনন্দধাম কতৃক আয়োজিত বিশ্ব ডায়াবেটিস দিবস ২০১৯ উপলক্ষে পরিবার এবং ডায়াবেটিস শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে এ কর্মসূচী পালিত হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি মীর হাশমত আলী প্রধান অতিথির বক্তব্যে বলেন সরকারের ঔষধ প্রসাশনের কোনো দায়ভার আছে বলে আমাদের কাছে মনে হয়না। সরকারের দায়িত্বশীল কর্মকর্তাদের ঔষধের মাননিয়ন্ত্রনের দিকে নজর দেওয়া উচিত।

তিনি আরও বলেন ডায়াবেটিস সহ বিভিন্ন রোগে আমরা যখন ভুক্তভোগী হয়ই তখন ডাক্তারদের স্বরানাপন্ন হই ভালো মানের চিকিৎসা ও ঔষধের জন্য, কিন্তুু আমরা মান সম্পুর্ন ঔষধ পাইনা।

আমাদের একমাত্র ভরসা আল্লাহর উপর। আল্লাহর নামে আধাঘন্টা জিকির করেন নিয়ম মাফিক চলাফেরা করুন সুস্হ থাকার জন্য, আমাদের দেশের ঔষধ শিল্পের দিকে নজর দেওয়া প্রোয়জন সরকারের নৈতিক দায়িত্ব। নিয়ন্ত্রন নেই বলে যার ফলে ঔষধ কোম্পানিরা ধরা ছোয়ার বাইরে থেকে যায়, ভালোমানের ঔষধ আছে কিন্তুু চিকিৎসকরা কমিশন পায়না বিধায় সেগুলো লিখেন না, যে সমস্ত ঔষধ কোম্পানির কাছ থেকে কমিশন পায় সেগুলো রোগীর জন্য লিখেন, কারন কেউ অভিযোগ করেনা বিধায় তাদের কে আইনের আওতায় আনা যাচ্ছে না।

এ ব্যাপরে আনন্দধাম জনকল্যাণমুখী হয়ে সাধারন মানুষ কে সচেতন করার জন্য যে উদ্দ্যেগ গ্রহন করেছে তা যেনো মানুষের উপকারে আসে এ কামনা করছি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন বলেন মুক্তিযুদ্ধের চেতনার সরকার রাষ্ট্র পরিচালনা করছে, বাংলাদেশ এখন বিশ্বে বিভিন্ম দিক দিয়ে এগিয়ে যাচ্ছে সফলতার সাথে।

বিশ্নে এখন ডায়াবেটিসে আক্রান্তের দিক দিয়ে ১০ তম স্হানে আছি, আমাদের প্রতিটি পরিবারের উচিত নিয়মিত হাটা এবং খাদ্যঅব্যাসে নিয়ন্ত্রন করা। সন্তাদের সময় মতো খাওয়া দাওয়া ও খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে। আমি আনন্দধামের সাথে যারা জরিত তাদের কে সাধুবাদ জানাচ্ছি তারা যে ধরনের সেবায় নিয়োজিত হওয়ায়।

এ সময় আরও বক্তব্য রাখেন মূখ্য আলোচক, ডাঃ মোঃ তোফাজ্জল হোসেন , সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়নগঞ্জ জেলা জোর্জ কোর্টের ( পি পি) এড, ওয়াজেদ আলী খোকন, নারায়নগন্জ প্রেস ক্লাবের সদস্য ও সিনিয়র সাংবাদিক আবু সাউদ মাসুদ,মানব কল্ল্যান ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম,মোঃ আবু সিদ্দিক।

আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে ও মোঃ শাহ আলমের সন্চালনায় উপস্থিত ছিলেন সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামীউল্লাহ মিলন,বীর মুক্তিযুদ্ধা মোঃ জালাল উদ্দিন মাদবর, বীর মুক্তিযুদ্ধা আব্দুল মোতালেব, নাসিক কাউন্সিলার শারমীন হাবিব বিন্নি, সংগঠনের মহাসচিব আজিজুল ইসলাম বাবু,, যুগ্ন সম্পাদক শ্যামল দত্ব, পরিচালক মতিউর রহমান মুক্তি,

রুপগন্জ শাখার সভাপতি ডাঃ মুনতাসির আহম্মেদ, সাস্হ্য বিষয়ক সম্পাদ শেখ মোঃ মনির হোসেন, আনন্দধাম সাহিত্য পরিষদের সভাপতি এনামুল হক প্রিন্স, পরিচালক আব্দুল হাই প্রধান গলাচিপা শাখার সভাপতি মোঃ শাহাদাৎ হোসেন, সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আনু,বাবুরাইল শাখার সভাপতি ইমরান আহমেদ, গাপতলী শাখার সভাপতি, আব্দুল বাসেত অভি, মোঃ ,কাদির প্রধান,মোঃ রাজা হোসেন, মাহবুব হোসেন স্বপন, প্রমুখ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

এমপির কথিত পুত্র ইন্নামিনের গাঁজার আসর

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের বাসিন্দা ইন্নামিন। সংসদ সদস্য সেলিম ওসমানকে বাবা ডেকেছে ইন্নামিন। এমপির কোন পুত্র না...
0
Would love your thoughts, please comment.x
()
x