1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, খালাস ৩ সিদ্ধিরগঞ্জে কিশোর গ্যাং ‘টেনশন’ ও ‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য আটক পুলিশ প্রশাসন চাইলে সবকিছু পারে এটা সত্য নয়ঃ এএসপি সোহান সরকার বুড়িগঙ্গা নদীকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিচ্ছে ফতুল্লা বাজারের ময়লা ও আজাদ ডাইং! রাষ্ট্রপতির পুলিশ পদক পি পি এম সেবায় ভূষিত ইসলামপুরের অফিসার ইনচার্জ সুমন তালুকদার হিফজুল কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধনা প্রদান রবিউল হোসেনের ৫৭ তম জন্মদিন আজ সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন প্রয়াত জালাল হাজীর ৩৭ তম মৃত্যুবার্ষিকী পালন বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য প্রয়াত সাংসদ জালাল হাজীর ৩৭ তম মৃত্যুবাষির্কী আজ

গুজব সৃষ্টিকারীদের আইনের আওতায় আনা হবে

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ১০৪ Time View

হঠাৎ করে লবণশূন্য হয়ে পড়েছে ফতুল্লাসহ আশেপাশের মহল্লার খুচরা দোকানগুলোতে। লবণের দাম কেজি প্রতি ১০০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে এমন গুজবে ক্রেতারা হুমড়ি খেয়ে লবণ কিনতে শুরু করেন।

মঙ্গলবার দিনভর গুজব ছড়ালেও সন্ধ্যার পর থেকে তা মহামারী আকারে ছড়িয়ে পড়ে। ফলে ক্রেতাদের সামাল দিতে দোকানীদের বেগ পেতে হয়। অভিযোগ রয়েছে, বিভিন্ন এলাকাভিত্তিক ছোট ছোট দোকানগুলোর ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার লোভে লবণ বিক্রি বন্ধ করে দেন।

এতে করে গুজব আরো ডানা মেলে। বিকাল ৪টার পর থেকে ফতুল্লার বিভিন্ন এলাকায় সরেজমিনে দেখা যায়, বড় কিংবা ছোট কোনো দোকানেই লবণের মজুদ নেই।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, এ ধরনের গুজব কেউ ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক ফতুল্লা বাজারের এক মুদি দোকানদার বলেন, লবণের দাম বাড়ার গুজবে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন। একেকজন ২ থেকে ৫ কেজি করে লবণ কিনে নিয়েছেন। মাত্র ২ থেকে ৩ ঘণ্টার ব্যবধানে দোকানের সকল লবণ শেষ হয়ে যায়। পূর্বনির্ধারিত ৩৫ টাকা দামে লবণ বিক্রি করেছি।

গুজব এমন ডালপালা মেলেছে, শিক্ষিত, অর্ধশিক্ষিত সকল শ্রেণির মানুষ লবণ কিনতে ভিড় করছেন। অনেকে মোটর সাইকেল কিংবা সিএনজি অটোরিকশা করে দূর-দূরান্ত থেকে এসে লবণ কিনছেন।

তিনি আরো বলেন, ক্রেতারা কোথা থেকে যেন শুনেছেন লবণের দাম বেড়ে প্রতি কেজি ১০০ থেকে ১৫০ টাকায় দাঁড়িয়েছে। ফলে তারা পেঁয়াজের মতো দাম বাড়ার আগেই নিত্যপ্রয়োজনীয় অত্যাবশকীয় এ উপকরণ কিনতে চান।

স্থানীয় কয়েকজন রাজনৈতিক নেতা বলেন, সরকারবিরোধী একটি কুচক্রী মহল দেশের উন্নয়ন কর্মকা-গুলোকে আড়াল করতে গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিক্ষুব্ধ করতে চাচ্ছে। দেশের শান্তিপূর্ণ পরিস্থিতিকে অশান্ত করে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এসব মিথ্যা বানোয়াট অপপ্রচারের আশ্রয় নিয়েছে একটি রাজনৈতিক মহল।

ফতুল্লা মডেল থানার ইন্সপেক্টর (আইসিপি) আজগর হোসেন বলেন, গুজব সৃষ্টিকারীদের আইনের আওতায় আনা হবে। খোঁজ নিয়ে জেনেছি, লবণের দাম বাড়েনি, কেউ লবণের দাম নিয়ে কারসাজি যাতে না করে। এরপরও কোন ব্যবসায়ী গুজবে কান দিয়ে কারসাজি করলে তাদের আইনের আওতায় আনা হবে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL