শনিবার, অক্টোবর ২৪, ২০২০
প্রচ্ছদ লিড-১ ব্যর্থতা ঢাকতেই বিরোধী দল ও মতকে দমন করার চেষ্টা: কালাম

ব্যর্থতা ঢাকতেই বিরোধী দল ও মতকে দমন করার চেষ্টা: কালাম

রাজনৈতিক প্রতিহিংসার কারনে গনতন্ত্র আজ কারাগারে: কামাল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। শনিবার (২৩ নভেম্বর) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেল পৌনে ৪ টায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা এ কর্মসূচি পালন করেন।

এ সময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এ্যাড. আবুল কালাম সভাপতির বক্তব্যে বলেন, আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার টালবাহানা শুরু করেছে। গুরুতর অসুস্থ হওয়ার পরও তাকে সঠিক চিকিৎসা দেওয়া হচ্ছে না। সরকার তাদের সীমাহীন ব্যর্থতা ঢাকতেই বিরোধী দল ও মতকে দমন করার চেষ্টা করছে।

এভাবে আর চলতে পারে না। যে দেশে প্রতি নিয়তই দ্রব্যমূল্যের উধ্বগতি,মানুষের বাকস্বাধীনতা, গণতন্ত্র, ভোটাধিকার, বিচার ব্যবস্থার স্বাধীনতা ছিনিয়ে নেয়া হচ্ছে। স্বাধীনতার উদ্দেশ্য আজ বিলিন হয়ে যাচ্ছে। তাই সরকারকে আহবান করবো এখনও সময় আছে দেশ ও জনগনের জন্য রাজনীতি করুন।

সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, দীর্ঘ প্রায় ২১ মাস ধরে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের মিথ্যা মামলায় কারাগারে বন্দি। দেশে যদি সুশাসন ও ন্যায় বিচার থাকতো তাহলে গণতন্ত্রের মাতাকে আজ কারাগারে থাকতে হতো না। রাজনৈতিক প্রতিহিংসার কারনে গনতন্ত্র আজ কারাগারে।

আমাদের নেত্রী যখন কারাগারে যান তখন আমাদের নির্দেশ দিয়ে গেছেন কারো প্ররোচনায় পরে আমরা যেন হিংসমূলক রাজনীতিতে জড়িয়ে না পরি। তার সেই নির্দেশ মোতাবেকই আমরা গণতান্ত্রিক উপায় তার মুক্তির আন্দোলন করে যাচ্ছি।

এ সময় তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, আমাদের আর ধৈর্য্যের পরিক্ষা নিবেন না। যে মামলায় আমাদের নেত্রী আজ কারাগারে সেই মামলায় আরও অনেক আগেই জামিন হওয়ার কথা। আপনারা বিচার ব্যবস্থা নিয়ন্ত্রন করে সেটাতে বাধাঁ সৃষ্টি করছেন।

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এ বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ-সভাপতি হাজী নুরুউদ্দিন, এ্যাড. রফিক আহমেদ, এ্যাড. রিয়াজুল ইসলাম আজাদ, হাজী ফারুক হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, আওলাদ হোসেন, কোষাধক্ষ সোলেইমান সরকার,

প্রচার সম্পাদক আনোয়ার হোসেন আনু, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আনিছুর রহমান মোল্লা, যুব বিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন শোখন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এ্যাড. মোস্তাক আহমেদ,

সহ-দপ্তর বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান, সহ-প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু,  সহ-যুব বিষয়ক সম্পাদক নাজমুল হক রানা, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব আলী আজগর, যুগ্ম-আহবায়ক মনির মল্লিক, ফজলুল হক, ফারুক হোসেন, মহানগর ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ শিব্বির আহমেদ,

মহানগর ছাত্রদলের সহ-সভাপতি সফিক আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোক্তাধির হোসেন হৃদয়, মহানগর বিএনপি নেতা হান্নান সরকার, হাফিজুর রহমান, কাদির, বাবুল, যুবদল নেতা স্বপন, মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রশিদ হাওলাদার, মহানগর মহিলা দলের নেত্রী জুবায়েদা আক্তার নাছরিন, ডলি বেগম, সহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x