শনিবার, অক্টোবর ২৪, ২০২০
প্রচ্ছদ লিড-৩ সোনারগাঁয়ে বাদীর বাড়িতে আসামীদের অগ্নিসংযোগ

সোনারগাঁয়ে বাদীর বাড়িতে আসামীদের অগ্নিসংযোগ

নারায়ণগঞ্জের সোনারাগাঁয়ে বাদী পক্ষের পাচঁটি হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাড়িঘর ভাংচুর, লুটপাট ও অগ্নি সংযোগের অভিযোগ উঠেছে। উপজেলার টেমদী গ্রামে এ ঘটনা ঘটে। এসময়  নগদ দেড় লাখ টাকা, স্বর্ণালংকার সহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

সোমবার (২৬ নভেম্বর) দিবাগত  রাতে ঘুমন্ত অবস্থায় নিহত মাহাবুব হোসেনের চাচা প্রবাসী হালিম মিয়ার ঘরে ভাংচুর ও লুটপাট চালিয়ে তিনটি ঘরে অগ্নি সংযোগ করে।

অভিযুক্তরা হলো, ইসহাক মিয়া, তাওলাদ হোসেন, আতাউর রহমান, মতিউর রহমান, মোক্তার হোসেন, নাবু মিয়া, মিলন মিয়া, হারুন মিয়া, জাকির হোসেন, কবির হোসেন, আল আমিন, আলমগীর হোসেন, রবিন হোসেন, আবু হানিফ, মোমেন মিয়া, মাছুম মিয়া, গিয়াস উদ্দিন, আমিন উদ্দিন সহ অজ্ঞাত ২০/২৫ জন।

জানা যায়, উপজেলার সনমান্দী ইউনিয়নের টেমদী গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মাহবুব মিয়াকে গত বছরে ৩১ শে ডিসেম্বর পিটিয়ে ও কুপিয়ে মারাত্মকভাবে আহত করার পর ৮ মাস হাসপাতালে চিকিৎসাধীন গত ২৩ আগস্ট তিনি মারা যান।

পরে হত্যা মামলার আসামিরা বাদি পক্ষের আত্মীয় মামুন মিয়া, ডাঃ হালিম মিয়া ও সফিউল্লার ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পৃথক ঘটনায় থানায় চারটি মামলা দায়ের করার পর আসামীদের বিরুদ্ধে পরোয়না জারি করা হয়।

মামলার আসামীরা জামিনে এসে ইসহাক মিয়ার নেতৃত্বে তাওলাদ হোসেন, আতাউর রহমান, মতিউর রহমান, মোক্তার হোসেন, নাবু মিয়া, মিলন মিয়া, হারুন মিয়া, জাকির হোসেন, কবির হোসেন, আল আমিন, আলমগীর হোসেন, রবিন হোসেন, আবু হানিফ,

মোমেন মিয়া, মাছুম মিয়া, গিয়াস উদ্দিন, আমিন উদ্দিন ২০/২৫ জনের একদল সন্ত্রাসী গত সোমবার গভীর রাতে ঘুমন্ত অবস্থায় নিহত মাহাবুব হোসেনের চাচা প্রবাসী হালিম মিয়ার ঘরে ভাংচুর ও লুটপাট চালিয়ে তিনটি ঘরে অগ্নি সংযোগ করে। এতে নগদ দেড় লাখ টাকা, স্বর্ণালংকার সহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

তাহসীন বলেন, এসহাক মিয়ার ও তার সহযোগিদের বিরুদ্ধে হত্যা, অগ্নিসংযোগ, বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট ও মারামারি সহ ৫টি মামলায় আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকার পরেও তারা পুলিশের নাকের ডগায় কিভাবে প্রকাশ্যে ঘুরাফেরা করে।

গত সোমবার রাতে ইসহাক মিয়ার নেতৃত্বে সন্ত্রাসীরা তিনটি ঘরে অগ্নি সংযোগ ও লুটপাট করে। আসামিরা মামলা তুলে নেওয়ার জন্য আমাদেরকে হুমকি প্রদান করছে। এতে আমরা নিরাপত্তাহীনতা ও আতংকে দিন কাটাচ্ছি।

অপরদিকে ইসহাক মিয়া বাড়িঘরে অগ্নি সংযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, অগ্নি সংযোগের বিষয়ে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতরা হত্যা সহ কয়েকটি মামলার আসামী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x