প্রচ্ছদ লিড নাটকের মাঝে কোন রাজনীতি আনবেন না: শামীম ওসমান

নাটকের মাঝে কোন রাজনীতি আনবেন না: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান বলেন, নাটকের মাঝে কোন রাজনীতি আনবেন না। এখানে কোন আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টি থাকবে না। স্বাধীনতার মাস এবং বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে নাটক করেন।

আমাকেও একটা নাটকের রোল দিয়েন। আমিও নাটক করতে চাই। সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জ এর নব-নির্বাচিত কার্য্যনির্বাহী পরিষদের অভিষেক, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শনিবার (৩০ নভেম্বর) বিকেলে নগরীর কালিবাজার এলাকায় জেলা সরকারি গণগ্রন্থাগারে সম্মিলিত নাট্যকর্মী জোট জেলার সভাপতি মোঃ হুমায়ুন কবীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শামীম ওসমান।

তিনি আরও বলেন, মঞ্চ নাটক এখন বিলুপ্তির পথে। আমি নিজেও এক সময় নাটক করেছিলাম। আমি যেই অনুষ্ঠানে নাটক করেছি ওই অনুষ্ঠানের অতিথি ছিলেন আমার পিতা। তখন তাকে দেখে আমি নাটকের ডায়ালগ ভুলেগেছিলাম। নারায়ণগঞ্জে এখন নাটক চলতাছে। এই নাটক দেখতে দেখতে আসল আর নকল বুঝা যায় না।

আমি সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামানকে বলেছি, নাটকে আমাকে একটা সুযোগ দিতে, তিনি আমাকে বলেছে, একটা নাটক তৈরি করেছি যার নাম হবে জমিদার। তখন আমি বললাম আমি জমিদারের চামচা।

এ সময় উপস্থিত ছিলেন, তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়নের সভাপতি হাজী কাজিম উদ্দিন প্রধান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, ১০নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, সম্মিলিত নাট্যকর্মী জোট জেলার সহ-সভাপতি মোঃ শাহজাহান, সাধারণ সম্পাদক মাসুদ রানা মিন্টু, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল আলম রেজা প্রমুখ নেতৃবৃন্দ।

লুৎফা টাওয়ারের সেই সুমন কারাগারে

জামাই আদরে কোর্টে পাঠানোর অভিযোগ ওসির বিরুদ্ধে নগরীর লুৎফা টাওয়ারের মালিকের ছেলে লুৎফর রহমান সুমনকে...
Shares