প্রচ্ছদ লিড-২ শুধু পুথিগত নয় কারিগরি শিক্ষাও থাকতে হবে: সেলিম ওসমান

শুধু পুথিগত নয় কারিগরি শিক্ষাও থাকতে হবে: সেলিম ওসমান

নারায়ণগঞ্জ ৫ আসনের সাংসদ সেলিম ওসমান বলেন, পুথিগত বিদ্যা দিয়ে হবে না কারিগরি শিক্ষাওথাকতে হবে। চাকরি করতে হবে এমন কোন কথা নেই। কর্মসংস্থান করতে হবে। খাদ্যের মূল্যের দাম কমিয়ে আনতে হবে। খালি পেঁয়াজের দামের মত লাফ দিয়ে দাম বেড়ে যাবে এমন কোন কথা না। এগুলো হবেই। প্রাকৃতিক কারণে ও স্টকের কারণে হতে পারে।

বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ এবং কৃতি শিক্ষারথী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোববার (১ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত অধ্যক্ষ বেলা রানীর সিংহের সভাপতিতে এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজ সেবক নাসরিন ওসমান, চেম্বার অব কমারস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী প্রফেসর ড. শিরিন বেগম, সরকারি তোলারাম কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শাহ মো. আমিনুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ কলেজ, তোলারাম কলেজ, মহিলা কলেজ এই তিন কলেজ নিয়ে আমরা বড় একটি অনুষ্ঠান করবো। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি কোন রাজনৈতিক দল ও এত নেতা পাবে না আমি যত ছাত্রছাত্রী একসাথে পাবো।

আমাদের যত দূর্ভোগ আছে সব অসুবিধা যদি তোমরা তুলে ধরতে পারো অন্তত প্রধানমন্ত্রী শেখ হাসিনার কান পর্যন্ত যদি পৌছিয়ে যায় তবে আমি তোমাদের বলতে পারি নারায়ণগঞ্জের কোন শিক্ষার্থীর পড়াশোনার ক্ষেত্রে কোন সমস্যা হবে না।

তিনি আরও বলেন, আমি অতিসত্বর সরকারি তোলারাম কলেজ ও মহিলা কলেজের জন্য একেএম শামসুজ্জোহার নামে ৫ কোটি টাকার একটি ফিক্সড ডিপোজিটের ব্যবস্থা করে দেব। সেখান থেকে বৃত্তি প্রদান করা হবে।  যেখানে এই দুই কলেজের প্রিন্সিপাল থাকবেন। এই ট্রাস্ট পরিচালনা করবেন খালেদ হায়দার খান কাজল।  

লুৎফা টাওয়ারের সেই সুমন কারাগারে

জামাই আদরে কোর্টে পাঠানোর অভিযোগ ওসির বিরুদ্ধে নগরীর লুৎফা টাওয়ারের মালিকের ছেলে লুৎফর রহমান সুমনকে...
Shares