প্রচ্ছদ জাতীয় মুন্সিগঞ্জ জেলা প্রশাসকে নিকট বিষ্ণু মূর্তি হস্তান্তর

মুন্সিগঞ্জ জেলা প্রশাসকে নিকট বিষ্ণু মূর্তি হস্তান্তর

মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের কাছে কষ্টি পাথরের দুই মাথা বিশিষ্ট বিষ্ণু মূর্তি হস্তান্তর করা হয়েছে। রবিবার (১ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলার সাংবাদিকদের উপস্থিতিতে মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের হাতে মূর্তিটি হস্তান্তর করেন স্থানীয় সাংবাদিক কাজী জহির রায়হান।

মূর্তি প্রাপ্তির বিষয়ে সাংবাদিক জহির রায়হান জানান, কিছু দিন পূর্বে মুন্সিগঞ্জের রামপাল কাজী কসবা ভজলপাড়া জামে মসজিদ সংলগ্ন পুকুরে মাছ ধরতে যান তিনি, স্থানীয় মোঃ দুলাল ও মোঃ মিজানুর রহমানকে সঙ্গে নিয়ে। মাছ ধরার এক পর্যায়ে তারা ভেবেছিলেন জালে সাথে একটি বড় আকারের মাছ ধরা পড়েছে।

অনেক জাল টেনে দেখতে পান সেখানে বড় মাছ নয় অন্য কিছু। পানি দিয়ে পরিষ্কার করে দেখেন একটি কষ্টি পাথরের বিষ্ণ মূর্তি। মূর্তিটির ওজন ৭ কেজি ৮০০ গ্রাম। পরে জেলা প্রশাসকের ট্রেজার কক্ষে অফিসার ইলিয়াস প্রাপ্ত মূর্তিটি যথাযথ রেজিষ্টারে নাম তালিকাভূক্ত করেন।

মুর্তি গ্রহন করে জেলা প্রশাসক মুনুেজ্জামান তালুকদার বলেন, মুন্সিগঞ্জ অনেক ঐতিহ্যবাহী একটা জেলা। এখান থেকে অনেক মূল্যবান প্রতœতত্তের উপাদান সংগৃহিত হয়েছে। আমরা আজকে এই মূর্তিটি গ্রহন করলাম এবং যথাযথ কতৃপক্ষের মাধ্যমে হস্তান্তরের ব্যবস্থা করবো। মূর্তিটি সরকারের কাছে জমা দেওয়ায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন অনলাইন পোর্টাল জাগোনারায়ণগঞ্জ.কম এর সম্পাদক শহীদুল্লাহ রাসেল, নিউজ প্রাচ্যের ডান্ডি টুয়েন্টি ফোর ডট কমের বার্তা প্রধাণ মাসুদ রানা রনি, সিটি নিউজ.নেট এর বার্তা সম্পাদক মো: জুয়েল রানা, নিউজ প্রাচ্যের ডান্ডি টুয়েন্টি ফোর ডট কমের চিফ ফটো সাংবাদিক সাজ্জাদ খান, অনলাইন পোর্টাল জাগোনারায়ণগঞ্জ.কম এর স্টাফ রিপোর্টার গাফ্ফার লিটন, মো: দুলাল, মো: মিজানুর রহমান প্রমূখ।

লুৎফা টাওয়ারের সেই সুমন কারাগারে

জামাই আদরে কোর্টে পাঠানোর অভিযোগ ওসির বিরুদ্ধে নগরীর লুৎফা টাওয়ারের মালিকের ছেলে লুৎফর রহমান সুমনকে...
Shares