Tuesday, October 13, 2020
প্রচ্ছদ লিড আড়াইহাজারে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত আটক

আড়াইহাজারে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত আটক

দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে আড়াইহাজার থানা পুলিশ। শুক্রবার (৬ ডিসেম্বর) ভোরে  গোপালদী পৌরসভার সদাসদী এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, গোপালদী পৌরসভার সদাসদী এলাকার হাসান আলী কসাইয়ের ছেলে শাহিন (১৯), ভুলতার গোলাকান্দাইল এলাকার হারুন মিয়ার ছেলে কাউছার (২২), ইসলামের ছেলে রুবেল (১৯), গোপালদী সদাসদীর খোকনের ছেলে আকাশ (২৫) ও একই এলাকার হান্নানের ছেলে সাঈদী (২২)।

থানা পুলিশ জানায়, আড়াইহাজার উপজেলার গোপালদী পৌরসভার চরপাড়া এলাকার আব্দুল হামিদের ছেলে জাহাঙ্গীর আলম (৩৭) বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে বাড়ি থেকে কারখানায় যাওয়ার পথে দুর্বৃত্তরা তাকে অপহরণ করে একটি সিএনজি চালিত অটোরিকশায় নিয়ে যায়। পরে মোবাইল ফোনের মাধ্যমে মুক্তিপণ হিসেবে ২০ হাজার টাকা দাবি করে।

জাহাঙ্গীরের পরিবারের সদস্যরা তাদের কথা মতো বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা পরিশোধ করলে উপজেলার বৈলাকান্দি এলাকায় ফায়ার সার্ভিসের সামনে হাত-পা বাঁধা অবস্থায় তাকে ফেলে রেখে যায়। পরে ঘটনা তদন্তে মাঠে নামেন গোপালদী কেন্দ্রের ইনচার্জ এসআই নাসির। অপহরণকারীদের ধরতে গিয়ে সন্ধান পান ডাকাত চক্রের।

এরপর শুক্রবার ভোরে গোপালদী পৌরসভার সদাসদী এলাকার হাসান আলী কসাইয়ের বাড়িতে অভিযান চালিয়ে ৫ ডাকাতকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের হেফাজতে থাকা একটি সুইচ গিয়ার, দুটি চাপাতি, একটি প্লাস, একটি ধারালো চাকু, একটি সাবল, এক জোড়া মানকি মুখোশ ও একটি খেলনা পিস্তল জব্দ করা হয়।

এসআই নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, অপহরণকারীদের ধরতে গিয়ে ডাকাত দলের সন্ধান পাই। তারাই জাহাঙ্গীরকে অপহরণ করে মুক্তিপণ আদায় করেছে। ডাকাতির পাশাপাশি নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত তারা। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।