1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

না’গঞ্জে র‌্যাবে-১১র জালে নগদ অর্থ সহ ৫ চাঁদাবাজ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ৯২ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ

নারায়ণগঞ্জের চিটাগাং রোড ও মদনপুরে  র‌্যাব-১১’র পৃথক অভিযানে ৫ চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২১,৯৪০ টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১’র সদর দপ্তর থেকে সিপিএসসি’র ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার, অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিম উদ্দিন চৌধুরী, পিপিএম স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, হুমায়ুন কবির (৩৭), আসাদ মোল্লা (৪৭), জামাল (৩৮), কাজী এরশাদুজ্জামান (৩৬) ও আব্দুর রহিম (৪৮)।

সংবাদ বিজ্ঞপ্তিতে  র‌্যাব জানায়, গত বুধবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে  র‌্যাব-১১, সিপিএসসি’র পৃথক অভিযানে জেলার সিদ্ধিরগঞ্জ থানার চিটাগাং রোড এবং বন্দর থানার মদনপুর সিএনজি স্ট্যান্ড এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস, লেগুনা, সিএনজি ও অটোরিক্সা থামিয়ে চাঁদা আদায়কালে তাদের হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে  র‌্যাব আরো জানায়, উপস্থিত স্বাক্ষী, পরিবহন চালক ও গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও সিএনজি থামিয়ে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ১০০ থেকে ২০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে।

এসময় রাস্তায় চলাচলরত যাত্রীবাহী বাস থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য হুমায়ুন কবির, আসাদ মোল্লা ও জামালকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এই সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৮,৭৪০ টাকা জব্দ করা হয়।

চাঁদাবাজির পৃথক আরেকটি অভিযানে বন্দর থানার মদনপুর সিএনজি স্ট্যান্ড এলাকায় রাস্তায় চলাচলরত সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের সদস্য কাজী এরশাদুজ্জামান ও আব্দুর রহিমকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

এসময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ১৩,২০০ টাকা জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত আসামীরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ মদনপুর সিএনজি স্ট্যান্ড এলাকায় রাস্তায় চলাচলরত সিএনজি চালিত অটোরিক্সা থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে দৈনিক প্রতি সিএনজি চালিত অটোরিক্সা হতে ৮০ টাকা থেকে ১৫০ টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। আসামীরা এরূপ অপতৎপরতা পূর্বে হতে করে আসছে মর্মে স্বীকার করে। তাদের অত্যাচারে পরিবহন চালকরা অতিষ্ঠ।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহনে চাঁদাবাজি রোধকল্পে এ বছরের গত জুন হতে এই পর্যন্ত  র‌্যাব-১১’র ধারাবাহিক অভিযানে মোট ৩২টি মামলা দায়ের করা হয় এবং মোট ৯০ জন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও  র‌্যাব  নিশ্চিত করেছে।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL