1. [email protected] : The Bangla Express : The Bangla Express
  2. [email protected] : christelgalarza :
  3. [email protected] : gabrielewyselask :
  4. [email protected] : Jahiduz zaman shahajada :
  5. [email protected] : lillieharpur533 :
  6. [email protected] : minniewalkley36 :
  7. [email protected] : sheliawaechter2 :
  8. [email protected] : Skriaz30 :
  9. [email protected] : Skriaz30 :
  10. [email protected] : The Bangla Express : The Bangla Express
  11. [email protected] : willierounds :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট

সৈয়দপুর বঙ্গবন্ধু স্কুলে উন্নয়নের নামে হরিলুটের অভিযোগ

দ্যা বাংলা এক্সপ্রেস
  • Update Time : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ৮৯ Time View

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ

নারায়নগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিগত সময়ের হিসাব না দেয়া,শিক্ষক নিয়োগ,ভর্তি বানিজ্য, উন্নয়নের নামে অর্থ হরিলুট সহ নানান অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

নাম প্রকাশ না করার শর্তে ম্যানেজিং কমিটির সদস্য ও অভিবাবক বৃন্দ বলেন,গত ২ বছরের স্কুলের আয় ব্যয়ের হিসাব দেই দিচ্ছি বলে নতুন কমিটির মেয়াদ ৩ মাস অতিবাহিত হলেও ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ জসিমউদ্দিন, প্রধান শিক্ষক তোফায়েল আহমেদ দেই দিচ্ছি বলে কালক্ষেপণ করছেন।

জানা যায়,২০১৯ সালের ২১ সেপ্টেম্বর ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩ মাস অতিবাহিত হলেও আজো পর্যন্ত হিসাব দেয়া হচ্ছেনা।

সভাপতি জসিমউদদীন ও প্রধান শিক্ষক তোফায়েল আহমেদ এর বিরুদ্ধে সংসদ সদস্য সেলিম ওসমানের অডিটোরিয়াম নির্মানের জন্য বরাদ্ধকৃত ৫০ লাখ টাকার কাজ অর্ধেক করে ফেলে রাখা,এমপির টিরআর- কাবিখার উন্নয়ন বরাদ্ধ ৪৭ লাখ টাকার কাজ শুরু না করা,৫ বছর আগে অবসরে যাওয়া সহকারী প্রধান শিক্ষক ফজলুল হক কে স্বপদে বহাল রাখা,সভাপতি জসিমউদদীন এর মামা হওয়ায়।

মোজাম্মেল নামে আরেক শিক্ষক অবসরে যাওয়ার পরও স্বপদে বহাল রাখা,মোটা অংকের টাকা নিয়ে সহকারী শিক্ষক নজরুলকে নিয়োগের জন্য অপচেষ্টা,বই বানিজ্য,ভর্তি বানিজ্য সহ উন্নয়নের নামে অর্থ হরিলুটের অভিযোগ রয়েছে।

একটি সুত্র হতে জানা যায়,সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের কিন্ডারগার্টেন শাখায় ৩শ জন শিক্ষার্থীর প্রতি ভর্তি বাবদ ২১শ টাকা,হাইস্কুল শাখায় ১৭শ শিক্ষার্থী জনপ্রতি ১৭শ টাকা নির্ধারণ করা হয়েছে।

শুধু ভর্তি বাবদ বছরে ৩০ লাখ টাকার উপর হাতিয়ে নিলেও উল্লেখিত দুই গুনধর কোন হিসাব দিচ্ছেন না ২ বছর যাবত।এতে করে নব নির্বাচিত কমিটির সদস্যদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকবৃন্দ স্কুলের নানান বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করতে ডিসি,ইউএনও,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের প্রতি জোড় দাবী জানান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এমএ তালেব জানান, অডিট করবে প্রতি বছর স্কুল কর্তৃপক্ষ আমরা অডিট করিনা। কেউ যদি অভিযোগ দিয়ে থাকেন তাহলে আমরা সেটা তদন্ত করি এবং ব্যবস্থা নেই।

সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তোফায়েল আহমেদ এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,যারা আমার ব্যাপারে অভিযোগ করেছেন আপনি দেখুন তাদের অবস্থান কোথায় আর আমার অবস্থান কোথায়। আমার ব্যাপারে যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট।

সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ মো.জসিমউদ্দিন মুঠোফোনে জানান, আমি নামাজে আছি বের হয়ে ফোন দিচ্ছি।

আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
DESIGNED BY RIAZUL