রবিবার, অক্টোবর ২৫, ২০২০
প্রচ্ছদ লিড-২ বাবা মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ করেন

বাবা মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ করেন

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকমঃ

চলতি বছরের ১৫ই ডিসেম্বর নারায়নগঞ্জ থেকে প্রকাশিত সময় নারায়নগঞ্জ সহ একাধিক পত্রিকায় নারায়নগঞ্জের শান্তি কমিটির তালিকায় মৃত মোঃ ছিদ্দিকুর রহমান ভূইয়ার নাম উল্লেখ করে সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের সাথে তার পরিবার।

সোমবার (৩০ডিসেম্বর) সকাল ১১টায় নারায়নগঞ্জ প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ছিদ্দিকুর রহমান ভূইয়ার বড় ছেলে জাহাঙ্গীর আলম ভূইয়া ওরফে খোকন ভূইয়া বলেন,ইতিহাসবিদ মুনতাসির মামুন সম্পাদিত মুক্তিযুদ্ধ কোষ ও শান্তি কমিটি ১৯৭১ এবং রীতা ভৌমিকের লেখা মুক্তিযুদ্ধে নারায়নগঞ্জ বইয়েতে রাজাকারদের নাম প্রকাশ করা হয়।

এই বইয়ের তথ্যমতে নারায়নগঞ্জ জেলার বিভিন্ন পত্রিকায় ১৫ ডিসেম্বর মৃত মোঃ ছিদ্দিকুর রহমান ভূইয়া সহ একাধিক রাজাকারের নাম প্রকাশিত হয়। যা সম্পূর্ণ মনগড়া ও বানোয়াট।

তিনি আরো বলেন,১৯৭১ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধুর ডাকে আওয়ামীলীগ, মুসলিমলীগ,ন্যাপ দল মত ব্যবধান না করে সবাই মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। আমার বাবাও মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ করে।

তিনি তৎকালীন আটা ময়দা মালিক সমিতির প্রতিষ্ঠাতা সদস্য সহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিলেন এবং মৃত আলী আহমেদ চুনকার সাথে কাজ করেছে মুক্তিযুদ্ধের সময়। মুক্তিযুদ্ধের পর তিনি নারায়নগঞ্জ পৌরসভার কমিশনার ও প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন,নারায়নগঞ্জের বড় রাজাকারের নাম পত্রিকায় প্রকাশ না করে আমার বাবা মুক্তিযোদ্ধা হবার পরও তার নাম রাজাকারের তালিকায় নারায়নগঞ্জ জেলার বিভিন্ন পত্রিকায় প্রকাশ করা হয়েছে। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বলেছে এ বছর রাজাকারের নামের লিস্টে ত্রুটি রয়েছে সেখানে কিভাবে পত্রিকায় আমার বাবার নাম প্রকাশ পায়। সাংবাদিকদের কলম হলো তলোয়ারের চেয়ে ধারালো,বন্ধুকের গুলির চাইতে শক্তিশালী। আপনাদের সাংবাদিকদের অনুরোধ করবো আপনারা শাক দিয়ে মাছ ঢাকবেন না মিথ্যা তথ্য দিয়ে।

আপনারা যা সত্য তা লিখেন যাচাই করে। আমরা অতিশীঘ্রই নারায়নগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করবো রাজাকারের নামের তালিকা থেকে আমার বাবার নাম বাদ দেবার জন্য।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ছিদ্দিকুর রহমানের ছেলে মাসুদ ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা অলিউদ্দীন ভূইয়া,বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মোল্লা ,প্যারিস ভূইয়া,ভাতিজা নাসিক ১৭নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক মোঃ মামুন ভূইয়া,রনটি ভূইয়াসহ আরো অনেকে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

না’গঞ্জ-৯৯ ব্যাচ এর আলোচনা সভা অনুষ্ঠিত

দ্যা বাংলা এক্সপ্রেস ডটকম: অরাজনৈতিক ও সামাজিক সংগঠন নারায়ণগঞ্জ ৯৯ এর গেট-টুগেদার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৩ অক্টোবর)...
0
Would love your thoughts, please comment.x
()
x